অন্যান্যজাতীয়

জাতীয় ছাত্রদল সিলেট শহর পূর্বাঞ্চল কমিটির কর্মিসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:   আজ ৬ অক্টোবর সোমবার রাত ৮.০০টায় জাতীয় ছাত্রদল সিলেট শহর পূর্বাঞ্চল কমিটির এক কর্মিসভা জাতীয় ছাত্রদল সিলেট জেলা কমিটির যুগ্ম আহবায়ক নাজমুল হোসেন এর সভাপতিত্বে এবং শুভ আজাদ এর পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় অতিতি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সদস্য মোঃ ছাদেক মিয়া, জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট সিলেট শহর পূর্বাঞ্চল কমিটির সভাপতি মোঃ খোকন আহমদ ও অর্থ সম্পাদক মোঃ নাছির মিয়া।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন  জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার দপ্তর সম্পাদক রমজান আলী পটু, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়ন এর দপ্তর সম্পাদক রেজাউল করিম সরকার রবিন, জাতীয় ছাত্রদল সিলেট জেলা শাখার অন্যতম সদস্য রাহেল আহমদ, আবিদুল রহমান আবিদ, লিমন আহমদ, সোলেমান আহমদ সহ প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তারা বলেন ; দীর্ঘ ধারাবাহিক সংগ্রামের মধ্য দিয়ে এ দেশের ছাত্র সমাজ তাদের অধিকার আদায়ে সচেষ্ট থেকেছে। পূর্বের ধারাবাহিকতায় এ আন্দোলন আজও প্রাসঙ্গিক। ব্রিটিশ পর্ব থেকে পাকিস্তান হয়ে বাংলাদেশ নামক রাষ্ট্র প্রতিষ্ঠা হলেও শাসক গোষ্ঠীর মূল চরিত্রের কোনরূপ পরিবর্তন হয়নি। তাই শিক্ষা সম্পর্কে সকল শাসকেরই দৃষ্টিভঙ্গি এক ও অভিন্ন। বাংলাদেশে নানা রূপে ক্ষমতাসীন সকল সরকারই শিক্ষাকে বাণিজ্যিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে শিক্ষার বাণিজ্যিকীকরণ ও সংকোচন নীতি বাস্তবায়নে ভূমিকা রেখে চলেছে।

১৯৭১ থেকে শুরু করে আজ পর্যন্ত ক্ষমতাসীন সকল সরকারই সাম্রাজ্যবাদের দালাল হওয়ায় বিশ্বব্যাংক ও আইএমএফসহ সাম্রাজ্যবাদী বিশ্বসংস্থাসমূহের পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে। সাম্রাজ্যবাদের দালাল বাংলাদেশি রাজনৈতিক দলগুলো নির্বাচন নির্বাচন খেলার মাধ্যমে শাসন ক্ষমতায় যাওয়া ও টিকে থাকার লড়াইয়ে ব্যাস্ত। এ জন্য সাম্রাজ্যবাদী মদদে দেশে এক অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে রেখেছে এ দলগুলো । তাদের এই কামড়া কামড়িতে সাধারণ মানুষের জীবন দুর্বিষহতা নেমে এলেও কোন রাজনৈতিক দলই জনগণের স্বার্থ নিয়ে কোনো ধরনের কথা বলছে না। এ পরিস্থিতিতে জনগণের মৌলিক দাবিগুলো প্রতিষ্ঠা ও জননিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আন্দোলন সংগ্রামের কোন বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *