আদালতে পলাতক আসামিদের ‘প্রক্সি হাজিরা’ দিতে এসে আটক ৫

শামছ ই তাবরীজ রায়হান

ময়মনসিংহে আদালতে একটি মামলার জামিন শুনানিতে পলাতক মূল আসামিদের বদলে ‘প্রক্সি হাজিরা’ দিতে এলে পাঁচজনকে আটক করা হয়।
আটকরা হলেন কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার সোহেল মিয়া (৩০), ময়মনসিংহের নান্দাইল উপজেলার ওয়ালিউল্লাহ (২৬), রফিকুল ইসলাম (৩৫), সাইফুল ইসলাম (৩০) ও নুরুল্লাহ (২৮)আজ বুধবার ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ ঘটনা ঘটে। কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে আটককৃতদের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানার মামলা দায়ের করা হয়।

তিনি আরও বলেন, ময়মনসিংহ বিজ্ঞ আদালতের পঞ্চম তলায় বিচার কার্যক্রম পরিচালনা করছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম। এ সময় তিনি নান্দাইলের একটি মামলার পলাতক পাঁচ আসামির জামিন শুনানি করছিলেন। তবে পলাতক পাঁচ আসামি হাজির না হয়ে তাদের বদলে অন্য পাঁচজন এজলাসে হাজির হয়ে জামিন আবেদন করেন।
পরে শুনানির সময় আসামির নাম ডাকা হলে একসঙ্গে একাধিক ব্যক্তি হাত তোলেন। এ সময় আসামিদের নাম ঠিকানা জিজ্ঞাসা করলে তারা উল্টাপাল্টা উত্তর দিতে থাকে ও পরিচয়পত্র দেখাতে বললে সেটিও দেখাতে তারা ব্যর্থ হয়। এতে বিচারকের সন্দেহ হলে থানা পুলিশকে খবর দেওয়া হয়।

পুলিশ গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা প্রক্সি দেওয়ার বিষয়টি স্বীকার করেন ও তাদের আসল পরিচয় দেন। পরে তাদের আটক করে থানায় এনে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।
আগামি কাল বৃহস্পতিবার তাদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *