জ্বালানী তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে ময়মনসিংহে এনডিএফ’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ১৩ আগষ্ট শনিবার জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট ময়মনসিংহ জেলার উদ্যোগে বিােভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি মাহতাব হোসেন আরজু’র সভাপতিত্বে সকাল ১১ টায় প্রেসকাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন এনডিএফ ‘র জেলা সহ-সভাপতি এডভোকেট হারুন-অর-রশিদ, সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির জেলা সভাপতি শাহজাহান মিয়া, গণতান্ত্রিক মহিলা সমিতির জেলা আহবায়ক বাবলী আকন্দ ও জাতীয় ছাত্রদলের জেলা আহবায়ক সুমাইয়া আক্তার শাপলা।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বব্যাংক- আইএমএফসহ সাম্রাজ্যবাদী সংস্থা, বিদেশী লগ্নি পূঁজি ও দেশীয় দালাল পুঁজির নির্মম শোষণ এবং এমপি-মন্ত্রী-আমলা-ব্যবসায়ীদের বেপরোয়া লুটপাট, দুর্নীতি ও বিদেশে টাকা পাচারের কারণে জ্বালানী তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ধারাবাহিক মূল্যবৃদ্ধি ঘটছে। এর ফলে নিম্ন আয়ের মানুষের মধ্যে অভাব-অনটন ও দুঃখ- কষ্ট ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে রপ্তানি, রেমিট্যান্স ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। সাম্রাজ্যবাদী সংস্থা বিশ্বব্যাংক, আইএমএফসহ বিদেশ থেকে ঋণ আনার জন্য একচেটিয়া লগ্নি পুঁজির স্বার্থ ও শর্ত পূরণ করতে জাতীয় স্বার্থ বিসর্জন দেয়া হচ্ছে। জনগণের উপর ঋণের বোঝা চাপানো হচ্ছে । দেশের অর্থনীতি পর্যুদস্ত করা হচ্ছে। দেশের রিজার্ভ দিন দিন হ্রাস পেয়ে দেওলিয়াত্বের পথে অগ্রসর হচ্ছে দেশের অর্থনীতি। অথচ দুর্নীতি, লুটপাট লাগামহীন ও বেপরোয়াভাবে চলছে। প্রায় ৬৮ বিলিয়ন ডলার দেশ থেকে পাচার হয়ে গেলেও পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার কোন উদ্যোগ সরকারের নেই।

নেতৃবৃন্দ আরো বলেন, পুঁজিবাদী সাম্রাজ্যবাদী বিশ্ব অর্থনীতির মন্দা অব্যাহত থেকে বিশ্বযুদ্ধের বিপদ ত্বরান্বিত করছে। পৃথিবীর বিভিন্ন অঞ্চলে একের পর এক সাম্রাজ্যবাদী যুদ্ধ সংগঠিত করা হচ্ছে । যুদ্ধের কারণে অগণিত মানুষ হত্যা, নির্যাতনের শিকার হলেও বিশ্ব একচেটিয়া পুঁজির মালিকরা যত রক্ত তত ডলার মুনাফা করছে । এরকম অবস্থায় বিশ্বযুদ্ধ, দেশের দেওলিয়াত্ব ও দুর্ভি ঠেকাতে শ্রমিক-কৃষক-জনগণের রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার বিকল্প নেই। এ ল্েয দেশের শ্রমিক, কৃষক, ছাত্র- জনতার ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে জাতীয় গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে সমাবেশে নেতৃবৃন্দ আহবান জানান। (প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *