তিন রোভার স্কাউট সদস্যের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের তিন সদস্য পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ করেছেন। ২১-২৫ মে, ২০২৩ পাঁচ দিনব্যাপী কর্মসূচিতে সিলেটের শায়েস্তাগঞ্জ, শ্রীমঙ্গল, মৌলভীবাজার, ফেঞ্চুগঞ্জ হয়ে বিছনাকান্দি ও সিলেট নগর পর্যন্ত হেঁটে পরিভ্রমণ করেন তারা।

পরিভ্রমণকারী তিন রোভার সদস্য হলেন- পারভেজ মিয়া, আশরাফুল ইসলাম সাইফ ও সজিব আল হাসান। রোভার স্কাউট প্রোগ্রাম অনুযায়ী রোভারদের সর্বোচ্চ সম্মান ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনের লক্ষ্যে এই পরিভ্রমণ করেন তারা।

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ দপ্তর পরিদর্শন ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা ‘রক্ত দিন জীবন বাঁচান, গাছ লাগান পরিবেশ বাঁচান, স্কাউটিং করব সুন্দর জীবন গড়ব।’ -সচেতনতামূলক এই তিনটি স্লোগান বহন করেন।

পাঁচ দিনের পরিভ্রমণ শেষে শুক্রবার (২৬ মে) ময়মনসিংহে ফেরার পর ওই তিন রোভার সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেন ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও রোভার স্কাউট লিডার এস. যুথী আল সাকী। এসময় অন্যান্য রোভার স্কাউটরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *