পূর্বধলায় অসহায় কৃষকের পাকা ধান কেটে দিলেন উপজেলা চেয়ারম্যান

শিমুল শাখাওয়াতঃ নেত্রকোনার পূর্বধলা উপজেলায় দুই কৃষকের ৫৬ শতক জমির পাকাঁ ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন উপজেলা যুবলীগের আহবায়ক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। নেতা-কর্মীদের সাথে নিয়ে কৃষক মোঃ শফিকুল ইসলাম ও মোঃ কিতাব আলীর ক্ষেতের পাকা ধান কেটে দেন।

গত (২৯ এপ্রিল) শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পূর্বধলা উপজেলার আগিয়া ইউনিয়নের টিকুরিয়া গ্রামে এ ধান কাটা হয়।
স্বরেজমিনে গিয়ে দেখা যায়, তীব্র গরমে শ্রমিক ও আর্থিক সংকটের কারণে মোঃ শফিকুল ইসলাম ও মোঃ কিতাব আলীর ক্ষেতের পাকাঁ ধান কাটতে পারছিলেন না তারা। খবর পেয়ে উপজেলা যুবলীগের আহবায়ক, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, নিজে নেতা-কর্মীদের নিয়ে মোঃ শফিকুল ইসলাম ও মোঃ কিতাব আলীর ক্ষেতের পাকা ধান কেটে দেন। নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তিনি সেই কাটা ধান বাড়িতে পৌঁছে দেন।

উপজেলা যুবলীগের আহবায়ক, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন’র সঙ্গে কথা বলে জানা গেছে, নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সারাদেশের ন্যায় পূর্বধলা উপজেলাতেও নেতা-কর্মীদের নিয়ে ধান কাটার কাজ শুরু করে দিয়েছেন।

কৃষক মোঃ শফিকুল ইসলাম ও মোঃ কিতাব আলী জানান, প্রচণ্ড তাপদাহে শ্রমিকরা কাজ করতে চাচ্ছে না। যারা কাজ করবে তারা বেশি পারিশ্রমিক চাচ্ছে, কিন্তু বেশী পারিশ্রমিক দিয়ে ধান কাটা আমার পক্ষে অসম্ভব হয়ে পড়বে। ৩-৪ দিন আগেই ধান কাটার কথা ছিল। কিন্তু কাটা সম্ভব হয়নি অর্থানুকুল্যে স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা যুবলীগের আহবায়ক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন কে জানালে। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন নিজে এসে নেতা-কর্মীদের নিয়ে ক্ষেতের ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন।

এসময় ধান কাটায় যুবলীগ নেতা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ হাসানুজ্জামান রাফি, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মোফাজ্জল হোসেন, মোঃ মোখলেছুর রহমান, হারধন,আজিজুল সহ স্থানীয় নেতা-কর্মীরা সাথে ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *