অন্যান্যজাতীয়

মে দিবসের কর্মসূচিতে যোগদান করায় শ্রমিকদের উপর হামলা- মামলা ও গ্রেফতার: হোটেল শ্রমিক ফেডারেশনের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ

মে দিবসের কর্মসূচিতে যোগদানের কারণে হোটেল শ্রমিকদের উপর হামলা মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের সভাপতি জিন্নাত কাজী খালেক ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এক যুক্ত বিবৃতিতে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
বিবৃতিতে নেতৃদ্বয় উল্লেখ করেন, ১ লা আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস। দিবসটি উপলক্ষে সারা বিশ্বের শ্রমিকরা বিভিন্ন র‍্যালী ও সমাবেশের কর্মসূচি আয়োজন করে। বাংলাদেশে সরকারিভাবেও দিবসটি উদযাপন করা হয়। সমস্ত কলকারখানা ও প্রতিষ্ঠান এ দিন বন্ধ রাখা হয়। অথচ বাংলাদেশের হোটেল রেস্টুরেন্টের মালিকরা এ দিন প্রতিষ্ঠান বন্ধ রাখতে চায় না। জোরপূর্বক শ্রমিকদের দিয়ে মে দিবসে কাজ করাতে চায়। শ্রমিকরা মে দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ করতে চাইলে বিভিন্নভাবে তাদের বাধা দেয়া হয়।

নেতৃদ্বয় বলেন, গতকাল মে দিবসের কর্মসূচিতে যোগদানের কারণে ঢাকাতে মোহাম্মদপুর ও কোতোয়ালি থানায় শ্রমিকদের উপর হামলা করা হয়। কোতোয়ালি থানায় একজন শ্রমিককে মাথা ফাটিয়ে রক্তাক্ত করা হয়। মোহাম্মদ থানায় কয়েকজন শ্রমিকের উপর হামলা করে মিথ্যা অভিযোগে থানায় আটক করা হয়। এ ছাড়া সিলেটে রেস্টুরেন্ট মালিকরা পরিকল্পিতভাবে শ্রমিকদের নামে মিথ্যা মামলা দায়ের করে। আজ দূপুরে কর্মরত অবস্থায় জেলার দক্ষিণ সুরমার চন্ডীপুর এলাকার আপ্যায়ন-২ রেস্তোরাঁর বাবুর্চি শাহিন আহমেদ ও আপ্যায়ন-৩ রেস্তোরাঁর ওয়েটার সুনু মিয়া সাগরকে মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়। তারা সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃত্বের দায়িত্বে রয়েছেন। বিবৃতিতে গ্রেফতারকৃত শ্রমিকদের অবিলম্বে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান নেতৃদ্বয়। প্রেস বিজ্ঞপ্তি।

One thought on “মে দিবসের কর্মসূচিতে যোগদান করায় শ্রমিকদের উপর হামলা- মামলা ও গ্রেফতার: হোটেল শ্রমিক ফেডারেশনের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *