কিশোরগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের সেবা ও প্রচার সপ্তাহ পালন

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ প্রতিনিধি;
সারা দেশব্যাপী ৯ থেকে ১৪ই ডিসেম্বর পর্যন্ত উৎসবমুখর পরিবেশে পরিবার পরিকল্পনা বিভাগের সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হয়। ৭ ডিসেম্বর এই বিশাল কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক,এমপি। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলার সদর উপজেলায় সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হয়। কিশোরগঞ্জ সদর উপজেলার নিয়মিত সেবা প্রদানের পাশাপাশি ১২ এবং ১৪ ডিসেম্বর যথাক্রমে রশিদাবাদ এবং যশোদল ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র দীর্ঘ মেয়াদি ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মুহাম্মদ নাজমুল আনোয়ার অপু, এডিসিসি ডাঃ হোসনা বেগম , সদর উপজেলা প: প: কর্মকর্তা জুবায়ের হোসেন সাকি । ক্যাম্পগুলো সফলভাবে পরিচালনা এবং সেবা প্রদান করেন কিশোরগন্জ সদর পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) চিকিৎসক ডা: মো: সাইদুল হাসান।

সেবা সপ্তাহ সম্পর্কে ডা: মো: সাইদুল হাসান জানান, এই সেবা সপ্তাহে ছিলো বিশেষ দীর্ঘ মেয়াদি ক্যাম্প, অন্যান্য পরিবার পরিকল্পনা সেবা, মা ও শিশু সেবা, কিশোর -কিশোরী সেবা, উঠান বৈঠক, স্যাটেলাইট ক্লিনিক, আবাসন প্রকল্পে বিশেষ সেবা, দম্পতি পরিদর্শন ও কাউন্সিলিং সেবা।
সেবা সপ্তাহ সফল করতে স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধিরা অনেক সহযোগিতা করেছেন বলে জানা যায়। সেবা সপ্তাহে সেবা নিয়ে এলাকাবাসী অত্যন্ত খুশি বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *