দীর্ঘ ২৮ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী র‍্যাবের হাতে গ্রেফতার

শহর প্রতিনিধি ঃ ময়মনসিংহ জেলার ভালুকা থানার চাঞ্চল্যকর কালু ফকির হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে দীর্ঘ ২৮ বছর পর গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব-১৪, ময়মনসিংহ। ২৮ জুন ময়মনসিংহের গফরগাঁও থানাধীন কুর্শাপুর এলাকা থেকে আসামি শাহজাহান ফকির (৬৫) কে গ্রেফতার করা হয়। সে ময়মনসিংহের ভালুকা উপজেলার চান্দরাটি গ্রামের মৃত ফালু ফকিরের ছেলে।

জানা যায়, ভিকটিম কালু ফকির (৫০) ও আসামীগণ পরস্পর আত্মীয়- স্বজন ও ভাগিশরিক। অনুমান ১৯৯৫ সালের দিকে উভয় পক্ষের মধ্যে এলাকায় জমিজমার ভাগাভাগিকে কেন্দ্র করে ভিকটিম কালু ফকির ও আসামী মোঃ শাহজাহান ফকির (৬৫) সহ অপর ০৮ আসামীদের সাথে তর্ক-বিতর্কের সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায়, উক্ত তর্ক-বিতর্কের জেরে ঘটনার দিন তারিখ ১৯৯৫ সালের ১৮ জুলাই সময় অনুমান সকাল ০৯.০০ ঘটিকায় ভিকটিম কালু ফকির(৫০) চান্দরাটি বাজার থেকে বাড়ীর উদ্দেশ্যে ফেরার পথে ভালুকা উপজেলার বিরুনীয়া ইউপির চান্দরাটি সাকিনস্থ ঘটনাস্থলের পাশে কলা বাগানে বিবাদী শাহজাহান ফকির সহ অন্যান্য আসামীগণ উৎ পেতে থেকে আসামী মোঃ শাহজাহান ফকির (৬৫) এর হুকুমে আসামী আনিস ও আলম অপর আসামীগনদের সহায়তায় অবৈধ ভাবে ভিকটিম কালু ফকির‘ কে একা পেয়ে তার পথরোধ করে উপুর্যপরি মারধর করতঃ মাছ ধরার কোচ দিয়ে পেটে আঘাতের মাধ্যমে রক্তাক্ত জখম করে ভিকটিমকে ঘটনাস্থলেই নৃশংসভাবে হত্যা করে।

এরই পরিপ্রেক্ষিতে, ভিকটিমের স্ত্রী মোছাঃ রোকেয়া খাতুন (৩৮) বাদী হয়ে আসামী শাহজাহান ফকির’সহ আরো ০৮ জনের বিরুদ্ধে ময়মনসিংহের ভালুকা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর থেকেই আসামী মোঃ শাহজাহান ফকির (৬৫) গ্রেফতার এড়াতে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে।

প্রকাশ থাকে যে, চলতি বছেরে ১৩ জুন তারিখে উক্ত মামলার আসামী মোঃ শাহজাহান ফকির, মোঃ আনিস, মোঃ আলমদেরকে বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত, ময়মনসিংহ যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন এবং অপর ০৬ আসামীকে খালাস প্রদান করেন।

গ্রেফতারকৃত আসামীকে ময়মনসিংহ জেলার ভালুকা থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *