ময়মনসিংহে আননদমোহন কলেজে বহিরাগতদের হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

শহর প্রতিনিধিঃ ময়মনসিংহে সরকারী আনন্দমোহন কলেজের ছাত্রাবাসে বহিরাগতদের হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (১৫ ফেব্রুয়ারি)দুপুরে কলেজের মূল ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারসহ আট দফা দাবি বাস্তবায়নের দাবি তুলে বক্তব্য রাখেন ছাত্রনেতা আমানুর রহমান শৈবাল ও নাজমুল হোসেন।

বক্তারা বলেন,বহিরাগত কিছু দুর্বৃত্ত আমাদের ক্যাম্পাসে প্রবেশ করে আমাদের ছাত্রবন্ধুর উপর হামলা চালায়। হামলার প্রায় ১ সপ্তাহ পেরিয়ে গেলেও কলেজ প্রশাসন এখনও কোন ব্যাবস্থা গ্রহণ করেনি। হলে থাকাটা এখন আমাদের জন্য বিপদজনক হয়ে উঠেছে। আমরা চাই হল সুপার ও সহকারী হল সুপারের পদত্যাগ।যারা এমন জঘন্য ঘটনার সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি যাতে করে আমাদের ক্যাম্পাসে আর এমন কাজ করার সাহস কেউ না দেখায়।

এছাড়াও বক্তারা কলেজের অধ্যক্ষ বরাবর ৮ দফা দাবি তুলে ধরেন।

৮ দফা দাবিগুলো হলোঃ পূর্ব থেকে সার্বিক পরিস্থিতি জেনেও প্রহসন মূলক আচরণ করায় হল সুপার ও সহকারী হল সুপারদের পদত্যাগ নিশ্চিত করন। এই ঘটনায় মদদদাতা ও সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা । পল্লী কবি জসিম উদ্দীন হলে প্রতিরুমে ৪টি সিট বরাদ্দ নিশ্চিত করতে হবে। আবাসিক হল ও হল প্রাঙ্গন সিসি ক্যামেরার আওতায় আনা। আবাসিক হলে অছাত্র, বেনামী, বিবাহিত, চাকুরীজীবিদের সিট বাতিল করন। আবাসিক ছাত্রাবাসে মাদককারবারী ও মাদকসেবীদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহন করা। বহিরাগতদের অনুপ্রবেশ স্থায়ীভাবে নিষিদ্ধকরন এবং আবাসিক হলে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরন ও নিরাপত্তা প্রহরী নিয়োগ করা।

উল্লেখ্য গত ৯ ফেব্রুয়ারী রাতে পল্লী কবি জসিম উদ্দিন ছাত্রাবাসে এক রুমে পাঁচজন থাকাকে কেন্দ্র করে বহিরাগতদের হামলায় ৬ জন আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *