ময়মনসিংহে বিএনপির রোডমার্চকে কেন্দ্র করে পৌণে তিনশো নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ-:এমরান সালেহ প্রিন্স

স্টাফ রিপোর্টার ঃ এক দফা দাবিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ রোডমার্চ কর্মসূচিকে কেন্দ্র করে ময়মনসিংহ জেলায় নতুন করে ২২টি মিথ্যা ও গায়েবি মামলায় প্রায় পৌণে তিনশো নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। শনিবার দুপুরে রোডমার্চ কর্মসুচীর সিডিউল অবহিত করতে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেছেন, ময়মনসিংহের আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী অগণতান্ত্রিক সরকারের নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দমন-পীড়ন চালিয়ে এই আন্দোলনকে বন্ধ করতে চায়। গত ১৫/২০ দিন ধরে ময়মনসিংহ বিভাগের জেলা, মহানগরের প্রতিটি এলাকায় সাড়াশি অভিযান চালাচ্ছে। একের পর এক মিথ্যা মামলা দায়ের করে গণগ্রেফতার করছে। প্রশাসনের এহেন বেআইনি কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলা, হামলা, দমন, নিপীড়ন, গ্রেফতার, হয়রানি বন্ধের জোর দাবি জানান তিনি। একই সাথে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতাকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করে রোডমার্চসহ আন্দোলন সংগ্রাম তথা রাজনৈতিক কর্মকান্ডে সহযোগিতা ও নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের প্রতি আহ্বানও জানান তিনি।

বিএনপির এই সাংগঠনিক সম্পাদক জানান, আগামীকাল সকাল সাড়ে নয়টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার বগারবাজারে গণসমাবেশের মধ্যদিয়ে রোডমার্চ শুরু হবে। এরপর রোডমার্চের গাড়ীবহর বগারবাজার থেকে রওনা হয়ে চুরখাই বাজার, বাইপাস মোড়, কেওয়াটখালি, শম্ভুগঞ্জ ব্রীজ, চায়না মোড়, শম্ভুগঞ্জ বাজার, গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, নান্দাইল হয়ে কিশোরগঞ্জে শেষ হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলম, মহানগর সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমদাজ আলী, অ্যাডভোকেট এম এ হান্নান খান, এ কে এম মাহবুবুল আলম, শামীম আজাদ, উত্তর জেলা যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, সদস্য ইয়াসের খান চৌধুরী, ফুলবাড়িয়া উপজেলা বিএনপির আহ্বায়ক আক্তারুল আলম ফারুকসহ বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *