মসিকের উদ্যোগে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা

শহর প্রতিনিধি ঃ  জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর অবহিতকরণ ও পরিকল্পনা সভা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ১জুন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এসময় তিনি বলেন, সুস্থ শিশুই পারে সুন্দর আগামী নিশ্চিত করতে। তাই, সকল শিশু যেন ভিটামিন-এ ক্যাপসুল গ্রহণ করতে পারে তা নিশ্চিত করতে হবে।
তিনি আরো বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতেও আমাদের সফল হতে হবে। ভিটামিন-এ প্রদানকারী ও নিতে আসা সকলের মাস্ক এবং অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। প্রতিটি টিকা কেন্দ্রে পর্যাপ্ত মাস্ক, সাবান, পানি নিশ্চিত করতে হবে।
তিনি আরো জানান, ইতোপূর্বে ভিটামিন-এ ক্যাপসুল, পোলিও টিকা এবং করোনা টিকাদান কার্যক্রমে নানা অপপ্রচার লক্ষ্য করা গেছে। কোন অপপ্রচার যেন মানুষকে বিভ্রান্ত করতে না পারে এজন্য বেশি বেশি প্রচারের সাথে সাথে তিনি সুশীল সমাজ এবং ইমাম সমাজকে এগিয়ে আসার আহবান জানান।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য মোঃ শাহ আলম, সিভিল সার্জন মোঃ নজরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধি ডাঃ পঙ্কজ ভৌমিক, মেডিকেল অফিসার ডাঃ রেডাউর রহমান খান, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, এনজিও প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৩০১ টি কেন্দ্রে ০৬ থেকে ৫৯ মাস বয়সী ৬২৪২৩ জন শিশুকে ভিটামিন-এ খাওয়ানো লক্ষ্যমাত্রা রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *