মসিকের নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন

শহর প্রতিনিধি ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, গণভোজ, ফ্রি চিকিৎসা সেবা প্রদান, দোয়া ইত্যাদি কর্মসূচির আয়োজন করে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

আজ সকাল ০৯ টায় মেয়র মোঃ ইকরামুল হক টিটু প্যানেল মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারিদের নিয়ে সার্কিট হাউজ প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরবর্তীতে জয়বাংলা চত্বরে জাতির পিতার ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বেলা ১১ টায় সিটি কর্পোরেশন প্রাঙ্গণে গরীব অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন। তাঁর চেতনা ও আদর্শ আমাদের পথ দেখিয়ে নিয়ে যাবে সমৃদ্ধ আগামীর পথে । বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের অস্তিত্ব কল্পনা করা যায় না। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা, বঙ্গমাতা ও পরিবারের অন্যান্য সদস্যদের হত্যাকাণ্ড ছিলো ইতিহাসে বর্বরতম এবং নৃশংসতম । বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে স্বাধীনতা বিরোধী চক্র বাংলাদেশের অগ্রযাত্রাকে থমকে দিতে চেয়েছিলো। এ স্বাধীনতা বিরোধীরা আজও ক্রিয়াশীল। বাংলাদেশকে হারিয়ে দেওয়ার ষড়যন্ত্রে তারা লিপ্ত। বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের সংগঠিত থাকতে হবে, দেশের জন্য কাজ করে যেতে হবে।

এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্যানেল মেয়র ০২ মোঃ মাহবুবুর রহমান, অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারিবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

দিবস উপলক্ষে আজ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নগর মাতৃসদন ও তিনটি স্বাস্থ্য সেবা কেন্দ্রের চিকিৎসকগণ দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন। এছাড়া বিনামূল্যে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা করা হয় ও ঔষধ প্রদান করা হয়। বেলা ১২ টায় জামতলা স্বাস্থ্যসেবা কেন্দ্রে মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু এ কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়াও, মেয়র আজ দিনব্যাপী জাতীয় শোকদিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ, ও এর বিভিন্ন অংগ ও সহযোগী সংগঠনের কার্যক্রমে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *