সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন শাহপরান থানা কমিটির কর্মিসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:  সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন(রেজিঃনং চট্ট-১৯৩৩) শাহপরান থানা কমিটির এক কর্মিসভা গতকাল মঙ্গলবার রাত ৯.০০টার সময় ইসলাম পুর (মেজরটিলাস্থ) কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন শাহপরান থানা কমিটির সহ-সভাপতি মোঃ জয়নাল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সাজু আহমদ এর পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিতি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোঃ ছাদেক মিয়া, সাধারণ সম্পাদক মোঃ আনছার আলী এবং জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট (NDF) সিলেট জেলা শাখার দপ্তর সম্পাদক রমজান আলী পটু।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় ছাত্রদল সিলেট জেলা শাখার অন্যতম নেতা শুভ আজাদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট শহর পূর্বাঞ্চল কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃনাছির মিয়া, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন শাহপরান থানা কমিটির উপদেষ্টা জালাল মিয়া, দপ্তর সম্পাদক মোঃ সায়েদ মিয়া, প্রচার সম্পাদক মোঃ বাহার মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আহমদ ও মোঃ আল আমিন, মোঃ রিপন মিয়া, মোঃ হাসান মিয়া, মোঃ বিল্লাল মিয়া।
বক্তারা বলেন ; হোটেল সেক্টরের শ্রমিকদের জন্য নিম্নতম মূল মজুরি ২০ হাজার টাকা ঘোষণা, ৮ ঘন্টা কাজ, অতিরিক্ত কাজের দ্বিগুণ মজুরি, নিয়োগপত্র_পরিচয়পত্র প্রদানসহ শ্রম আইন বাস্থবায়ন, গণতান্ত্রীক শ্রম আইন প্রণয়ন এবং অবাধ ট্রেড ইউনিয়ন অধিকারের দাবিতে ঐক্যবদ্ধ হোন। করোনার অজুহাতে কাজ না দেয়া শ্রমিকদের পূর্ণ মজুরিসহ চাকরীতে পুনর্বহাল, বেকার শ্রমিকদের কাজ, খাদ্য,চিকিৎসা ও পর্যাপ্ত রেশনিং ব্যবস্থা চালু করার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন। মালিক, সরকার ও প্রশাসনের দালাল সুবিধাবাদীদের প্রত্যাখ্যান করে সৎ,সংগ্রামী, আপোষহীন শ্রেনিসচেতন নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং আসন্ন হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজায় সকল শ্রমিক কে উৎসব বোনাস দেওয়ার জোর দাবী জানান।
Seen by Shuvo Ahmod at Monday 4:37pm
Enter
Write to Shuvo Ahmod

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *