অনসাম্বল থিয়েটারের ‘জনকের মৃত্যু নেই’ নাটকের মঞ্চায়ন

শহর প্রতিনিধি ঃ অনসাম্বল থিয়েটার সভাপতি আবুল মনসুর বলেন, -প্রজন্মের সামনে বঙ্গবন্ধুকে তুলে ধরার জন্য দ্বায়িত্ববোধের যায়গা থেকেই এই নাটকটি মঞ্চে আনা। বঙ্গবন্ধু সম্পর্কে কিছু অতি গুরুত্বপূর্ণ বিষয় জানানোর চেষ্টা আছে নাটকটিতে, এই এক নাটকেই ১৯৪৮ থেকে ১৯৭৫ সন পর্যন্ত বঙ্গবন্ধু অবদানকে সংক্ষিপ্ত ভাবে তুলে ধরা হয়েছে।
ঘৃনিত ইনডেমনিটি এক্ট ও স্বাধীনতার ঘোষণা বিষয়ক বিতর্কেরও সমাধান দেওয়া হয়েছে । গত ৯ ডিসেম্বর স্থানীয় মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে অনসাম্বল থিয়েটার এর ৪৪ তম প্রযোজনা জনকের মৃত্যু নেই নাটকের উদ্বোধনী মঞ্চায়ন হয়েছে। নাটকটির রচনা করেন নাট্যকার আব্দুল হালিম আজিজ, নির্দেশনায় ছিলেন মো: আল আমিন।

মঞ্চায়নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলার সভাপতি ও জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব এহতেশামুল আলম,উদ্বোধক ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিষদ সদস্য ও অনসাম্বল থিয়েটারের উপদেষ্ঠা,সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সারওয়ার জাহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও অনসাম্বল থিয়েটার উপদেষ্টা এড. ইমদাদুল হক সেলিম,সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠক ও অনসাম্বল থিয়েটারের উপদেষ্টা কাজী আজাদ জাহান শামীম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলা শাখার সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল ইসলাম দুদু। মূখ্য উপস্থিতি লোকজ নাট্যদলের সাধারণ সম্পাদক আবুল কাসেম সরকার , সমাজসেবক ও সাংবাদিক নাসির উদ্দীন আহমেদ সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ।

নাটকটিতে অভিনয় করেছেন মো: দুলাল উদ্দিন,বাসুদেব সাহা সৌরভ,মো: আবুল মনসুর, শেখ আলী হোসেন রনি,রাশেদুল হাসান রবিন,অসফিয়া তালুকদার, সোমা আক্তার, মারিয়া হোসেন, উজ্জ্বল চৌধুরী প্রমুখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *