ইচাইল বিল সংলগ্ন স্হানের হাজার হাজার মানুষ পানিবন্দী; উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ

আলএমরান: ময়মনসিংহের ফুলবাড়িয়ায় উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের জোরবাড়ীয়া কালাকান্দা গ্রামের ইচাইলবিলে প্রায় ১০ হাজার পানিবন্দী মানুষের কোন খোঁজ খবর নেন নি উপজেলা প্রশাসনসহ জনপ্রতিনিধিরা। এ নিয়ে অই অঞ্চলের মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

গত ২দিন পূর্বে দিন ব্যাপী প্রবল ভারী বর্ষনে এলাকার প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। এছাড়া অনেকেই নিজ এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন। ইচাইল বিলে থাকা হাজার হাজার একর আমন ধানের ফসল পানিতে নিমজ্জিত হয়ে যায়। এতে স্থানীয় কৃষকরা দিশেহারা হয়ে পড়েন এবং ক্ষতিগ্রস্ত হন।

স্থানীয় কৃষকরা জানান, এবারে আমন তুলতে না পারায় ধার করা অর্থ পরিশোধসহ আর্থিক ক্ষতিতে তাদের পড়তে হবে। কিভাবে কি করবেন এর কোন কুল কিনারা খুঁজে পাচ্ছেন না। ক্ষোভ প্রকাশ করে তারা জানান স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিরাও তাঁদের কোন খোঁজ খবর নেয়ার প্রয়োজন মনে করে নি।

সেই সাথে উক্ত অঞ্চলের ফিসারী মালিকদের ফিসারী ওপুকুর তলিয়ে গিয়ে কোটি কোটি টাকার মাছ ফিসারী থেকে ভেসে যায়। ভারী বর্ষণে রাস্তা,ক্ষেত ও পুকুর পানিতে একাকার হয়ে যাওয়ায় চলাচলেও ব্যাঘাত ঘটছে। এতে এলাকার সাধারণ মানুষের স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে ।

এ অবস্থায় ফুলবাড়িয়া উপজেলা প্রশাসনসহ জনপ্রতিনিধিদের পানিতে নিমজ্জিত এলাকার মানুষের খোঁজখবর নিতে দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *