ডেঙ্গু প্রতিরোধে মসিকের ক্রাশ প্রোগ্রাম শুরু

ডেঙ্গু প্রতিরোধে আজ থেকে মশক নিধন ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। আজ বেলা ১২ টায় কালিবাড়ি ০২ নং আঞ্চলিক কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এর আওতায় সিটির ৩৩ টি ওয়ার্ডের ১৪০ টি হটস্পটকে বিশেষ গুরুত্ব দিয়ে সিটি কর্পোরেশন ব্যাপী এডাল্টিসাইড ও লার্ভিসাইড প্রয়োগ করা হবে। এ কার্যক্রমে সিটি কর্পোরেশন এলাকাকে ৩ টি ভাগে ভাগ করে অঞ্চল ভিত্তিক মশকনিধন করা হবে, যা শেষ হবে আগামী ২৪ অক্টোবর।

উদ্বোধনকালে মেয়র বলেন, এডিস মশার নিয়ন্ত্রণে নিয়মিত ঔষধ ছিটানো এবং প্রজননস্থল ধ্বংস করা হচ্ছে। জনসচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন প্রচারণামূলক ব্যবস্থা হয়েছে। এছাড়া, নির্মাণাধীন ভবন বা প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হচ্ছে।

মেয়র আরও বলেন, এ কার্যক্রমে সফলতার জন্য নাগরিকদের সচেতনতার সাথে এগিয়ে আসতে হবে। এডিস মশা ঘর আঙ্গিনার পরিস্কার পানিতে বংশ বিস্তার করতে পারে। তাই সচেতনতার বিকল্প নেই।

উদ্বোধনকালে অঞ্চল ০২ এর নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, ০৮ নং ওয়ার্ডের কাউন্সিলর শীতল সরকার, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।
( প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *