দুর্গাপুরে সরকারের নতুন ধার্যকৃত অর্পিত সম্পত্তির লিজমানি বৃদ্ধি পাওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাখী দ্রং,দুর্গাপুর,প্রতিনিধি

দুর্গাপুর পৌরসভার অর্পিত সম্পতির লিজগ্রহিতাগন সরকারের বর্তমান ধার্যকৃত লিজমানি অস্বাভাবিক হারেবৃদ্ধি পাওয়ার প্রতিবাদে দুর্গাপুর পৌরসভার গরীব অসহায় লিজ গ্রহিতাগণ এক সংবাদ সম্মেলন করেন।

শনিবার দুপুরে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে পৌরসভার অর্পিত সম্পত্তির লিজগ্রহিতা গনের পক্ষে মোঃশাহজাহান সরকার সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্যে বলেন, আমরা দুর্গাপুর পৌরসভার লিজ গ্রহিতাগন দীর্ঘদিন যাবৎ ভুমিমন্ত্রনালয়ের পূর্বের পরিপত্র অনুযায়ী লিজমানি প্রতিশতাংশ ভুমির লিজমানি বিশ টাকা হারে পরিশোধ করিয়া আসিতেছি। কিন্তু ভুমিমন্ত্রনালয়ের এক পরিপত্র অনুযায়ী বর্তমান অর্পিত সম্পত্তির তালিকায় আবাসিক প্রতিবর্গফুট পনের টাকা দরে লিজমানি দেওয়ার জন্য আমাদেরকে ভুমি অফিস কর্তৃক তাগিদ দেওয়া হচ্ছে। আমরা দুর্গাপুর পৌরসভার অসহায় দরিদ্র লিজগ্রহীতাগন অর্পিত সম্পত্তির বিভিন্ন খতিয়ানে ঘড়-বাড়ী নির্মান করে দীর্ঘদিন যাবৎ বসবাস করিয়া আসিতেছি।বর্তমানে উক্ত হারে ভুমির লিজমানি পরিশোধ করা লিজ গ্রহিতাগনের পক্ষে একেবারেই কষ্টসাধ্য হয়ে দেখা দিয়েছে। বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার যখন গরীব অসহায় গৃহহীনদের বিনামুল্যে আবাসনের জন্য গৃহনির্মান করে দিচ্ছেন তখন আমরা যারা অসহায় মানুষ দীর্ঘদিন ধরে অর্পিত সম্পত্তির উপরলিজমানি দিয়ে বসবাস করে আসছি এই মুহুর্তে লিজমানি অ-স্বাভাবিকবৃদ্ধি করায় মরার উপরে খাড়ার ঘাঁ হিসেবে দেখা দিয়েছে।

এমতাবস্থায় দুর্গাপুর পৌর এলাকার লিজ গ্রহীতাগনের সার্থের মধ্যে রাখিয়া লিজমানি কমিয়ে পূণঃনির্ধারন করার লক্ষ্যে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি। এ ছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রুস্তম আলী মাস্টার, খুদিরাম সাহা, বাবুল ভান্ডারী, ভোলানাথ সাহা, মোশারফ হোসেন, সঞ্জীবন রায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *