ফুলবাড়ীয়ায় ইউপি সদস্যের এলজিএসপি’র অর্থলোপাটের অভিযোগ

ফুলবাড়িয়া ব্যুরো ঃ ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ৭নং বাকতা ইউনিয়নের ১নং ওয়ার্ড চাঁদপুর পাকা রাস্তার মাথা হতে আজিমউদ্দিন এর বাড়ী পর্যন্ত এইচবিবি কাজ বরাদ্দ আসে বলে জানা যায়। রাস্তাটি ইটের ছলিং করার জন্য ২০২২-২০২৩ অর্থ বরাদ্দ হয় ৬,১১,৪৮৪/-(ছয় লক্ষ এগারো হাজার চারশত চোরাশি টাকা।) কিন্তু রাস্তার কাজে দায়িত্ব প্রাপ্ত ইউপি সদস্য গোলাম মোস্তফা ওই চাঁদপুর পাকা রাস্তা থেকে ১৫০ -২০০ মিটার রাস্তার কাজ করেছেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

এ ব্যাপারে লিখিত অভিযোগ ও স্হানীয় সূত্রে জানা গেছে, রাস্তার বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করে রাস্তায় নিম্নমানের ইট ব্যবহার করে এবং বিটবালু না দিয়ে মাটি ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রাস্তায় নিম্নমানের ইট ব্যবহার করে কাজ করতে থাকলে, এ সময় স্হানীয় এলাকাবাসী রাস্তার কাজে বাধা প্রদান করলে, রাস্তার কাজে দায়িত্বপ্রাপ্ত ইউপি সদস্য গোলাম মোস্তফা এলাকাবাসীকে জানান, বরাদ্দকৃত অর্থ কম হওয়ায় কাজটুকু শেষ করতে তার নিজের টাকা খরচ করতে হয়েছে। রাস্তার কাজ হয়ে শেষ হতে না হতেই ৯০ দিনের মাথায় রাস্তা নষ্ট হওয়া শুরু হয়েছে।

এ অবস্হায় এলাকার ১০ জন গন্যমান্য ব্যক্তি বাদী হয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ লিখিত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক ফুলবাড়িয়া ইউএনও কে তদন্তে সাপেক্ষে ব্যবস্হা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *