বকেয়া মজুরিসহ ২৫ রমযানের মধ্যে পূর্ণাঙ্গ বোনাসের দাবিতে হোটেল শ্রমিকদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ বকেয়া মজুরিসহ ২৫ রমযানের মধ্যে পূর্ণাঙ্গ বোনাসের দাবিতে হোটেল শ্রমিকদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন এই দাবিতে দেশব্যাপী বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত করে।

ফেডারেশনটির কেন্দ্রিয় কর্মসূচি উপলক্ষ্যে গতকাল ইফতারের পর কেন্দ্রিয় কার্যালয় গুলিস্তানে হোটেল শ্রমিকদের জমায়েত অনুষ্ঠিত হয় এবং জমায়েত শেষে বিক্ষোভ মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সহ কেন্দ্রিয় ও মহানগর কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়াও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের ঢাকা মহানগর কমিটির সভাপতি শ্রমিক নেতা প্রকাশ দত্ত ও সাধারণ সম্পাদক এডভোকেট বেলায়েত হোসেন নয়ন সহ মহানগর কমিটির অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন,শ্রমিকদের এক মাসের মজুরির সমপরিমাণ বোনাস প্রদান করার কথা থাকলেও হোটেল মালিকরা তা প্রদান করে না। চাদরাত পর্যন্ত ডিউটি করিয়ে নামকাওয়াস্তে কিছু বোনাস কোন কোন মালিকরা প্রদান করে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, বোনাস শ্রমিকদের আইনি অধিকার। মালিকের দয়া দাক্ষিণ্যের বিষয় নয়। এ আইনি প্রাপ্য শ্রমিকদের প্রদান করা না হলে নেতৃবৃন্দ হোটেল শ্রমিকদের কঠোর আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *