ভালুকায় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতির উপর সন্ত্রাসী হামলা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি সদস্য আইন উদ্দিনের (৭৫) উপর নির্মম সন্ত্রাসী হামলা সংগঠিত হয়েছে। এ ঘটনায় ওই আ‘লীগ নেতার ছেলেকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে আ‘লীগ নেতা বাদি হয়ে ভালুকা মডেল থানায় ১৩জনকে আসামী করে মামলা দায়ের করেছে। যার মামলা নং ১৫ তাং-১০/০৯/২১।

মামলা সূত্রে জানা যায়, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি সদস্য আইন উদ্দিন দীর্ঘ দিন ধরে তাঁর মহল্লার মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ঘটনার দিন আ‘লীগ নেতা অসুস্থ থাকায় মসজিদে যেতে পারেন নি। এ সুযোগে স্থানীয় উগ্রপন্থি কতিপয় লোক চলমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের প্রস্তাব দেন। পরে স্থানীয় মুসল্লি ও গণ্যমান্য ব্যাক্তিরা ওই প্রস্তাব প্রত্যাখ্যান করে প্রতিবাদ জানান। বিকালে পূর্ব পরিকল্পিত ভাবে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আইন উদ্দিনের উপর সংঘবন্ধ ভাবে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে তিনি গুরুতর জখম হন। এসময় আ‘লীগ নেতার ছেলে ফজলুল হক (৫০) পিতাকে রক্ষা করতে আসলে তার হাত ও মাথায় গুরুতর জখম হয়। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মেহেদি হান্নান জানান, ‘আইন উদ্দিনের মাথায় দুই পাশে ধারালো অস্রের আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ ও বয়স বেশি হওয়ায় তিনি আসংকা জনক অবস্থায় রয়েছে। ফজলুক হকের বাম হাতের কব্জির নিচের দুটি হাঁড় ভেঙেছে ও মাথায় ধারালো অস্রের আঘাত রয়েছে। তাকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ভালুকা মডেল থানায় অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, ‘ এ ঘটনার মামলায় একজন আসামীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। অপর আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *