ময়মনসিংহে ওষুধ সহ সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ ও ভোক্তা মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: বিভাগীয় নগরী ময়মনসিংহের কেন্দ্রস্থল ময়মনসিংহ স্টেশন রোডস্থ মেছুয়া বাজার প্রাঙ্গণে ১৫ ফেব্রুয়ারি দুপুর ১২ ঘটিকা হতে দুপুর ২ঘটিকা পর্যন্ত কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওষুধ সহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ, অবৈধ বাজার সিন্ডিকেট ভাঙ্গা ও ভোক্তাদের অধিকার ও স্বার্থ সংরক্ষণ করার জন্য সরকারের নিকট একটি ভোক্তা বিষয়ক স্বতন্ত্র মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

কনজুমারস এসোসিয়েয়ন অব বাংলাদেশ (ক্যাব) ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এড. এম এ কাশেমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সম্পাদক সুমন চন্দ্র ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে ক্যাবের পক্ষ থেকে দাবীনামা উপস্থাপনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জি এম রহমান ফিলিপ। ক্যাব, ময়মনসিংহের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য প্রদান করেন ক্যাব ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি এড. আব্দুল মোতালেব লাল, রবিন বরকতউল্লাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ। ক্যাবের মানববন্ধনে সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও সিভিল সোসাইটির বিপুলসংখ্যক নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

বক্তারা আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে থাকা, অসাধু বাজার সিন্ডিকেট ভেঙে দেওয়া সহ ভোক্তাদের অধিকার রক্ষায় সরকারের নিকট ভোক্তা অধিকার বিষয়ক পৃথক মন্ত্রণালয়ের প্রতিষ্ঠার জোর দাবি জানান।
মানববন্ধনে ভোক্তাদের অধিকার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় এবং বিভিন্ন ধরনের ফেস্টুন-প্ল্যাকার্ড প্রদর্শন করা হয় ক্যাবের পক্ষ থেকে। ময়মনসিংহের ভোক্তাগণ তথা সাধারণ মানুষ ক্যাবের এই ব্যতিক্রমী জনহিতকর উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *