মৎস্য অধিদপ্তরের পোনা মাছ অবমুক্তকরণ

গৌরীপুর প্রতিনিধি ঃ ময়মনসিংহের গৌরীপুরে জলাশয়, প্লাবন ভূমি, বর্ষায় প্লাবিত ধান ক্ষেত ও সরকারি-বেসরকারি প্রাতিষ্ঠানিক জলাশয়ে ২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় পোনামাছ অবমুক্তকরণ ও বিতরণ করা হয়েছে।
সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে গৌরীপুর উপজেলা মৎস্য অফিসের বাস্তবায়নে সদর ইউনিয়নের শালিহর ছায়ানীড় আবাসন প্রকল্পের পুকুরে পোনা মাছ অবমুক্ত করণ কর্মসূচির উদ্বোধন করেন মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ। পোনামাছ অবমুক্তকরণ ও বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি মোসাঃ নিকহাত আরা,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নাজিমুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি , খামার ব্যবস্থাপক শামীমা সুলতানা, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা হারুন অর রশিদ, সহকারী উপজেলা মৎস কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক ভুঁইয়া , উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা (এনএটিপি-২) ফাতেমা তুজ জান্নাত, ক্ষেত্র সহকারী (এনএটিপি-২) নিশাত জামান রোমানা প্রমুখ।

২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় মৎস্য দপ্তরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্লাবন ভূমি, বর্ষায় প্লাবিত ধান ক্ষেত ও সরকারি- বেসরকারি প্রাতিষ্ঠানিক ০৮টি জলাশয়ে ১০-১৫ সেমি আকারের প্রায় ৪শত কেজি রুই, কাতলা, মৃগেল,কালি বাউস,গনিয়া জাতীয় পোনা মাছ অবমুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *