ময়মনসিংহে ঘন ঘন লোডশেডিং এর কারণে উৎপাদন ব্যাহতঃ উৎপাদনশীলতা দিবসে ব্যবসায়ীগণ

স্টাফ রিপোর্টার ঃ রূপকল্প ২০৪১ এবং জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ বাস্তবায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জোর কাজ করে যাচ্ছেন। উৎপাদনশীলতা না বাড়লে টেকসই উন্নয়ন এবং প্রবৃদ্ধিও বাধাগ্রস্ত হবে। উৎপাদনশীলতার সাথে জড়িত উৎপাদন শক্তি এবং উপকরণের যথাযথ ব্যবস্থার মধ্য দিয়ে উৎপাদনশীলতা বৃদ্ধি করতে হবে। এজন্য সকলের সহযোগিতায় বাংলাদেশ তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবে। “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় উৎপাদনশীলতা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে জুম এপসের মাধ্যমে আজ পালিত হলো জাতীয় উৎপাদনশীলতা দিবস। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, এডিশনাল পুলিশ সুপার ফাল্গুনী নন্দী।

ঘন ঘন লোডশেডিং, গ্যাস সরবরাহে বিঘ্ন, বিসিকের এরিয়ায় রাস্তাঘাট ভাঙ্গা থাকায় অনুন্নত যোগাযোগ ব্যবস্থাসহ অন্যান্য সমস্যাগুলোর কারণে ময়মনসিংহে উৎপাদনশীলতা ব্যাহত হচ্ছে বলে জানান ব্যবসায়ীগণ। পাশাপাশি এসব সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ওয়াহেদুল আলম, বিসিকের কর্মকর্তা তারিকুল ইসলাম, চেম্বার অব কমার্সের সহ সভাপতি শংকর সাহা, নারীনেত্রী জয়িতা সৈয়দা সেলিমা আজাদ, সাংবাদিক বাবলী আকন্দ, বিসমিল্লাহ এন্টারপ্রাইজ এর মাহমুদুল হাসান, ব্যবসায়ী মাহবুব আলম মাসুদ, নারী উদ্যোক্তা আইনুন্নাহার, নবান্ন ফুডস এর মাহফুজুল আলম, গিন্নীর জসিম উদ্দিন, তারাকান্দার সততা হ্যাচারির সিরাজুল ইসলামসহ জেলা মৎস্য কর্মকর্তা, উপ পরিচালক, কৃষি সম্প্রসারন, অধিদপ্তর,যুব উন্নয়ন কর্মকর্তা, ডিজিএম, বিসিক ময়মনসিংহসহ কৃষি,শিল্প,ক্ষুদ্র ও কুটির শিল্প,সাথে সংশ্লিষ্ট উদ্যোগক্তাগণ,সাংবাদিক ও নারী উদ্যোক্তাগণ। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *