শাকিবুলের বাঁচার আকুতি

শিমুল শাখাওয়াতঃ
শাকিবুল হাাসান (১০) পিতা মোঃ আব্দুল বারেক মাতা মোসাঃ রুমেলা খাতুন, গ্রাম ঔটী (বহুলী) ইউনিয়ন ঘাগড়া উপজেলা পূর্বধলা, জেলা নেত্রকোনা। মোঃ আব্দুল বারেক পেশায় একজন বর্গা চাষী, তার ৫(পাঁচ)সন্তান, পাঁচ সন্তানের মাঝে ৩মেয়ে ২ছেলে, ২(দুই মেয়ে)ঢাকা অন্যের বাসায় জ্বি- র-কাজ করে সংসার পরিচালনা করে। পাঁচ সন্তানের মাঝে শাকিবুল হাসান সবার ছোট।

শাকিবুল হাসান ছোট থেকে অন্য পাচঁ জন শিশুর মত খেলাধুলা, ঘোরাফেরা পড়া লেখায় মনোযোগী ছিল না। সব সময় তাকে ক্লান্ত ক্লান্ত মনে হত,একটু হাঁটাহাঁটি করলেই শ্বাসকষ্ট হতো।আর্থিক অভাব অনটনের মাঝে গ্রামের পল্লী চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা করানো হয়। পড়ে উপজেলা হাসপাতালে চিকিৎসা করানো হয়,সেখানে কোন কাজ না হওয়ায় ময়মনসিংহ নিয়ে যাওয়া হয়।ময়মনসিংহ কার্ডিওলজি বিভাগের ডাঃ তৌহিদুল আহসানকে দেখানো হয়। ডাঃ তৌহিদুল আহসানের চিকিৎসায় কোন পরিবর্তন না হওয়ায় পরবর্তী তাকে জাতীয় ন্যাশানাল হার্ট ফাউন্ডেশনে নিয়ে যাওয়া হয়, ন্যাশানাল ফাউন্ডেশনে পরিক্ষা নিরিক্ষা করে ধরা পড়ে হার্টের ছিদ্র।বর্তমানে শাকিবুল ডাঃ নাজনীন উম্মে জাকিয়া (সহকারী অধ্যাপক) ঢাকা জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট এর অধীনে চিকিৎসারত। ডাঃ জাকিয়া নাজনীন পরিক্ষা নিরিক্ষা করে বলেন শাকিবুল হাসানের হার্টে ছিদ্র। হার্টের ছিদ্র অপারেশন না করলে শাকিবুল হাসান ভালো হবে না। তার দ্রুত হার্ট অপারেশন করতে হবে, এই অপারেশন করতে প্রায় ৪(চার লক্ষ) টাকার প্রয়োজন।

এত টাকা তার পরিবারের যোগাড় করার মত সামর্থ না থাকায় দেশবাসী, মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা, দেশরত্ন শেখ হাসিনা , নিজ উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন, উপজেলার ১১ ইউনিয়ন চেয়ারম্যান, সমাজের বিত্তবান, শিল্পপতিসহ হৃদয়বান ব্যাক্তিগনের কাছে সাহায্যের মাধ্যমে বাচাঁর আকুল আবেদন জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *