শিক্ষা উপকরণ ও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শহর প্রতিনিধি ঃ শিক্ষা উপকরণ ও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ ময়মনসিংহ নগরীর শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা সংসদ। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা সংসদের সভাপতি বাহাউদ্দিন শুভ`র সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক গকুল সূত্রধর মানিক।

অন্যান্যদের মধ্যে কথা বলেন জেলা ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি সাব্বির আহমেদ সৈকত,সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ময়মনসিংহ জেলা কমিটির সহ-সভাপতি আতাউর রহমান,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ময়মনসিংহ জেলা কমিটির আহ্বায়ক ফজলুল হক রনি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট(মার্কসবাদী) ময়মনসিংহ জেলা কমিটির আহ্বায়ক আরিফুল হক।

এসময় বক্তারা বলেন, সরকারি সহায়তায় ব্যবসায়ীরা শিক্ষা উপকরণের দাম আকাশচুম্বী করে ছেড়েছে। প্রতি রিম কাগজ ১০০ থেকে ১৫০ টাকা বাড়ানো হয়েছে। বইয়ের দাম বেড়েছে কয়েকগুন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান টিউশন ফি বাড়িয়ে চলছে।নেতারা এসময় বলেন ছাত্র ইউনিয়নের ৬২`র শিক্ষা আন্দোলনের অভিজ্ঞতা আছে। শিক্ষা উপকরণের দাম কমানো না হলে আমরা দূর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হব। তখন কিন্ত আপনারা গদি রক্ষা করতে পারবেন না।

বক্তারা আরো বলেন তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আপমর জনগনকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং ঢাকায় প্রগতিশীল ছাত্র নেতাদের উপর হামলার তীব্র নিন্দা জানান। ছাত্রনেতাদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *