হালুয়াঘাটে মামলার সাক্ষীকে হত্যার হুমকি, থানায় জিডি

মোঃ বাবুল হোসেন হালুয়াঘাট প্রতিনিধিঃ  ময়মনসিংহের হালুয়াঘাটে আকনপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ইস্কান্দর আলী মন্ডলকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে ৪ অক্টোবর সন্ধায় তার উপর অতর্কিত হামলা করে একই গ্রামের জোবায়ের হোসেন সহ ১২/১৩ জনের একটি দল। দা দিয়ে কুপিয়ে তাকে রক্তাক্ত জখম করা হয়। আহত ইস্কান্দরকে উদ্ধার করে হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন কর্তব্যরত চিকিৎসক।
এই ঘটনায় আহতের ভাই থানায় মামলা করতে আসলে রাত ১২ টায় পূনরায় প্রতিপক্ষের দলবল নিয়ে তাদের বাড়িতে হামলা করে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয়। ২৯ সেপ্টেম্বর রাতে ইস্কান্দরের বাড়িতে অগ্নী সংযাগের ঘটনায় থানায় একটি মামলা করায় এই ঘটনা ঘটেছে বলে জানান ভুক্তভোগীরা।
এই ঘটনায় হালুয়াঘাট থানায় ১২ জনকে আসামী করে মামলা করেন আহতের ভাই মোঃ হেঞ্জল উদ্দিন। অভিযুক্তরা  হলেন, জোবায়ের হোসেন মন্ডল (৩৫), আবুল হাসেম (৪০), আবুল কাশেম (৪৩), জুয়েল (২৬), আব্দুল আওয়াল হোসেন (২২), হেলাল উদ্দিন (৪৫), হাবুর (৪২), মতি (৪০), মোস্তফা ওরফে মুস্তু (৩৫), আক্তার হোসেন (৫৫), নজরুল ইসলাম (৬০) সহ আরো অনেকেই।
মামলা সুত্রে জানা যায়, পূর্ব হইতে জমিজমা নিয়া বিরোধ সহ বিভিন্ন ধরনের মামলা-মোকদ্দমা বিজ্ঞ আদালতে চলমান থাকায় গত ২৯ সেপ্টেম্বর সন্ধায়  প্রতিপক্ষগন  বাদীর বাড়ির ভিতরে প্রবেশ করে কাজের লোক থাকার একটি ঘর ও গো-খাদ্য ও শুকনো খড় রাখার ঘরে অগ্নিসংযোগ করায় তাদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দাখিল করেন।
অগ্নিসংযোগের ঘটনায় থানায় অভিযোগ দায়েরের  প্রস্তুতি নিলে হাদিসের মোড়ে গত  ১ সেপ্টেম্বর  বিবাদীগন আক্রোশ বশত প্রকাশ্যে হত্যার হুমকি দেয় ইস্কান্দার আলী মন্ডলকে। ৪ অক্টোবর সন্ধায় ইস্কান্দার আলী মন্ডল ধারা বাজারে পাইকারের নিকট হইতে গরু ক্রয়ের জন্য বাড়ি হইতে বাহির হইয়া পশ্চিম দিকে আকনপাড়া টেকনিক্যাল এন্ড বি.এম কলেজের সামনে ইটের সলিং রাস্তায় পৌঁছা মাত্রই পূর্ব হইতে উৎ পেতে থাকা বিবাদীগণ ধারালো রাম দা, লোহার রড, লাঠিসোটা ইত্যাদি দেশীয় অস্ত্রাদিতে সজ্জিত হইয়া পথরোধ করে তার উপরে হামলা করে। এ সময় রক্তাক্ত অবস্থায় মাটিতে পরে গেলে তার কাছ থেকে গরু ক্রয়ের ২ লক্ষ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং মন্ডল পরিবারের যে কাউকে হত্যা করবে বলে হুমকি দেন। ঘটনার পর থেকেই অভিযুক্ত আসামীরা এই মামলার প্রধান সাক্ষী আব্দুল বারেককে হত্যার হুমকি দেওয়ায় গত শনিবার রাতে হালুয়াঘাট থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
অপরদিকে গতকাল রবিবার এই মামলার ৫ জন আসামী আদালত থেকে জামিনে বের হয়ে এসে আবারও ভুক্তভোগী পরিবারকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছে। এই ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *