অপ-সাংবাদিকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে অবস্থান নিতে হবে’-মনজুরুল আহসান বুলবুল

স্টাফ রিপোর্টার ঃ বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেছেন, ভালো সাংবাদিকতার চ্যালেঞ্জের পাশাপাশি অপ-সাংবাদিকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে অবস্থান নিতে হবে। সাংবাদিকরা যাতে একটি স্বস্থির জায়গায় স্বস্তি নিয়ে কাজ করতে পারে সেই লক্ষ্যে সাংবাদিক ইউনিয়ন কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ভালো সাংবাদিকতা করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। ভালো সাংবাদিকদের প্রতি মানুষ আস্থা রাখে, বিপদ আসলে পাশে দাঁড়ায়। ৬ মে শনিবার দুপুরে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) আয়োজিত ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনজুরুল আহসান বুলবুল বলেন, বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসটির জাতিসংঘ স্বীকৃতি প্রাপ্তির ৩০ বছর পূর্তি উপলক্ষে খোদ জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত এবারের উদযাপনের বিশেষ তাৎপর্য রয়েছে। ৩০ বছর আগে, ১৯৯৩ সালে জাতিসংঘ সাধারণ পরিষদ এই দিবসটিকে আন্তর্জাতিক দিবস হিসেবে পালনের স্বীকৃতি দেয়। তবে এই স্বীকৃতি পাওয়ার আগেই মুক্ত গণমাধ্যমের বিষয়টি নিয়ে আলোচনা এবং নানা উদ্যোগ ছিল বিশ্বের নানা অঞ্চল জুড়ে।

এমইউজে সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএফইউজে’র সহ সভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *