অবশেষে নান্দাইল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

শামছ ই তাবরীজ রায়হানঃ

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ১৭ বছর পর আজ বৃহস্পতিবার(১ ডিসেম্বর) ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত দুদিন আগে থেকেই সদরের চন্ডীপাশা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শতশত নেতা-কর্মীর উপস্থিতিতে পুরোদমে প্যান্ডেল তৈরীর কাজ চলছে। চলছে সড়কে তোরণ নির্মাণের কাজও।

খোঁজ নিয়ে জানা যায়,নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৫ সালে। এরপর ২০১৩ সালের ডিসেম্বরে সম্মেলনের আয়োজন করা হয়। কিন্তু যুদ্ধাপরাধ মামলার রায় ঘোষনার দিন হওয়ায় সর্বশেষে স্তগিত করা হয়।কেন্দ্রের নির্দেশে দ্বিতীয়বার তারিখ নির্ধারণ করা হয় ১ ডিসেম্বর বৃহস্পতিবার। এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। তবে একটি মহল ওই তারিখে সম্মেলন হচ্ছেনা বলে প্রচারণা চালাতে থাকে। এই অবস্থায় গত সোমবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনের বাবুল প্রথমে‘কেন্দ্রের নির্দেশনা অনুসারে নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সম্মেলন স্তগিত করা হলো’ মর্মে ফেসবুেক একটি পোস্ট দেন। তার একঘন্টা পরই তিনি আবার-নির্ধারিত দিনই সম্মেলন অনুষ্ঠিত হবে বলে আরেকটি পোস্ট দেন।

নান্দাইল উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি মেজর জেনারেল(অবঃ)আব্দুস সালামের সভাপতিত্বে বিকাল ২ ঘটিকায় শুরু হওয়া উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও কেএম খালিদ বাবুসহ জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *