আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে নান্দাইলে মানববন্ধন ও আলোচনা সভা

শামছ ই তাবরীজ রায়হান
আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে  ‘সংঘাত নয়, সম্প্রীতি’ এই শ্লোগান নিয়ে ময়মনসিংহের নান্দাইলে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (২ অক্টোম্বর) নান্দাইল পাইলট বালিকা বিদ্যালয়ের সামনে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) নান্দাইল এর উদ্যোগে ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইলেক্টোরাল ফান্ড ও ইউকে এইড এর সহযোগীতায় মানববন্ধন ও সমাবেশ  অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বিশ্ব থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, মারামারি, অসহিষ্ণুতা ও রক্তপাত বন্ধে বিশ্ববাসীকে সচেতন হওয়ার আহবাণ জানান এবং সংঘাত কারো বা কোন দেশের কল্যাণ বয়ে আনে না বলে মনে করেন।
পিএফজি নান্দাইলের কো-অডিনেটর অরবিন্দ পাল অখিলের এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি এডভোকেট হাবিবুর রহমান ফকির।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবুন ফাতেমা পপি , নান্দাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিলি আক্তার জাসদ নান্দাইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমরু মিয়া, শিক্ষক রমিজ উদ্দিন, পিএফজি’র পিস অ্যাম্বাসেডর নূরুল হক, নান্দাইল পৌরসভার সাবেক কাউন্সিলর আনোয়ারা বেগম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামছ ই তাবরীজ রায়হানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *