কমবে দিনের তাপমাত্রা, উত্তরাঞ্চলে বৃষ্টির আভাস

আগামী কয়েকদিন সারাদেশে দিনের তাপমাত্রা কমে গিয়ে সামান্য বাড়তে পারে রাতের তাপমাত্রা। পাশাপাশি নদ-নদীর তীর ও আশপাশের এলাকা থাকবে ঘন কুয়াশায় ঢাকা। আর আগামী শনিবার দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, আগামী দুই তিন দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলে দেশের কোথাও কোথাও আকাশ থাকবে মেঘলা।

বুধবার আবহাওয়ার পূর্বাভাস বলছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়াবিদ মো. আবদুর রহমান খান জানিয়েছেন, আজ বৃহস্পতিবারও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থা বলছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে রয়েছে।

এফএনএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *