কিশোরগঞ্জ সদর মডেল মসজিদের ইমামের বাড়ি ভষ্মিভূত; ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

আমিনুল হক সাদী ঃ কিশোরগঞ্জের গাইটালের নয়াপাড়া ভুইয়া বাড়িতে আগুনে পুড়ে ভূষ্মিভূত হয়েছে হাফেজ মাও আব্দুল মতিনের বশত বাড়ি। অগ্নিকান্ডে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভষ্মিভূত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কিশোরগঞ্জ পৌরসভার গাইটাল নয়াপাড়ার ভুইয়াবাড়িতে গতকাল ভোর ৪ ঘটিকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে সদর উপজেলার মডেল মসজিদের ইমাম হাফেজ মাও আব্দুল মতিন ও তার ছেলে জুবায়েরের ঘর এবং ঘরের আসবাবপত্র সহ সবকিছুই পুড়ে ছাই হয়ে যায়। এতে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

হাফেজ মাও আব্দুল মতিন ও তার ছেলে জুবায়ের জানান,অগ্নিকান্ডে আমাদের তিনটি বসত ঘর, ঘর তৈরির জন্য কাঠ, আসবাবপত্র ও যাবতীয় ৯ লাখ টাকার মালামাল এবং দেওবন্দে পড়াশোনার সময়ে সংরক্ষিত পুরনো লক্ষাধিক টাকার কিতাবাদী পুড়ে গেছে। তবে পবিত্র কুরআন শরীফের আরবি অংশটুকু পুড়েনি অক্ষত রয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা ফুয়াদ জানান,অগ্নিকাণ্ড দেখে ফায়ার সার্ভিসকে আমি কল দিয়ে খবর জানাই। কিছুক্ষন পরেই ২টি ইউনিট এসে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। হুজুরের বাড়ি পুড়ে যাওয়ায় ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এতে সরকারের এবং বিত্তবানদেরকে পরিবারটিকে সহায়তায় এগিয়ে আসা প্রয়োজন ।

অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ( ভারপ্রাপ্ত) আবুজর গিফারী জানান,আমাদের ২ টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে ধারণা করছি ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *