গফরগাঁওয়ে বিএসটিআই’র অভিযানে ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

গফরগাঁও প্রতিনিধিঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণ এবং ক্রেতাদের জ্বালানি তেল পরিমাণের কম দেয়ায় গফরগাঁও পৌর শহরে ৭ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বিএসটিআই’র অভিযানে ৭ মামলায় বিপরীতে ৮২ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

গতকাল বুধবার সকালে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নির্বার্হী ম্যাজিস্টেট মোঃ আবিদুর রহমান এই অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন। এসময় আরও উপস্থিত ছিলেন বিএসটিআই’র ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ে সহকারী পরিচালক (মেট্রোলজি) ছানোয়ার হোসেন, ফিল্ড অফিসার প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম প্রমুখ ।
উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায় , গফরগাঁও ফিলিং স্টেশন- ৫০ হাজার , ফাহিম স্টোর- ৫ হাজার, জিলানী স্টোর-৫ হাজার, ভাই ভাই স্টোর (ফলের দোকান)- ৫ হাজার , মেসার্স স্বপ্ন কসমেটিকস-৫ হাজার, মেসার্স স্বপ্ন কসমেটিকস-১০হাজার, ইমান আলী (পোল্ট্রি দোকান)- ২হাজার টাকা জরিমানা করা হয়েছে।অভিযান কালে গফরগাঁও থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আবিদুর রহমান বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ, ওজনে কম দেয়া, মূল্যতালিকা,বিএসটি আই অনুমোদন না থাকাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে ওই জরিমানা আদায় করা হয়।

ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার রক্ষার লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *