গফরগাঁওয়ে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

 

গফরগাঁও প্রতিনিধিঃ
“পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন, প্রাণীসম্পদ প্রদর্শনীর আয়োজন” এ শ্লোগানের মধ্য দিয়ে ময়মনসিংহের গফরগাঁওয়ে দিনব্যপী প্রাণীসম্পদ প্রদর্শণী মেলা উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন বাদল।

গত শনিবার (৫ জুন) দুপুরে গফরগাঁও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজনে এ আকর্ষনীয় বৈচিত্রময় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার-২০২১ উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মামুনুর রহমান, সালটিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী প্রমূখ।

দিনব্যাপী মেলায় উপজেলার মোট ২০ টি ষ্টল নিয়ে খামারী ও প্রযুক্তি ব্যবসায়ী ও সরবরাহকারীরা অংশ নেন। প্রদর্শণীতে উন্নত জাতের গাভী, বাছুর, ষাড়ের ষ্টল, উন্নত জাতের ছাগল ভেড়ার ষ্টল, উন্নত জাতের হাঁস মুরগীর ষ্টল, বিভিন্ন শৌখিন পাখি ও প্রাণী (কবুতর, ময়না, টিয়া, ঘুঘু, খরগোশ, বিড়াল, টারকি, কোয়েল প্রভৃতি) ষ্টল, বিভিন্ন প্রাণী প্রযুক্তির ষ্টল, দুগ্ধজাত পণ্য (মিষ্টি, দই, ঘি, ছানা ইত্যাদি) ষ্টল, বিভিন্ন উৎপাদিত মাংস প্রক্রিয়াজাত পণ্য দিয়ে ষ্টল সাজিয়েন খামারী ও প্রযুক্তি ব্যবসায়ীরা।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন বাদল বলেন, এটা বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ যা প্রাণীসম্পদ সেক্টরে অভাবনীয় পরিবর্তন আনবে। দিনব্যাপী মেলায় শেষে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *