জ্বালানি তেল ও সারের বর্ধিতমূল্য প্রত্যাহারের দাবিতে সিলেটে এনডিএফ এর মিছিল সমাবেশ

জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ ১৩ আগস্ট’২২,শনিবার বিকেল ৫টায় সিলেটের দক্ষিণ সুরমায় জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার মিছিল সমাবেশ।

জেলার দপ্তর সম্পাদক রমজান আলী পটুর সভাপতিত্বে ও আনছার আলীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহীন আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইমদাদুল হক ইমন, শাহপরাণ থানা কমিটির সভাপতি মোঃখোকন আহমদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়া, জাতীয় ছাত্রদল সিলেট জেলার অন্যতম নেতা বদরুল আজাদ, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক আব্দুল মোমিন রাজু প্রমুখ ;

সমাবেশে বক্তারা আন্তর্জাতিক বাজারে দাম কমা সত্ত্বেও সাম্রাজ্যবাদী সংস্থা আইএমএফের ঋণের শর্ত পূরণে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের জোর দাবি জানান। একই সাথে লাগামহীন মুল্য বৃদ্ধির বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সরকার রাষ্ট্র পরিচালনায় সা¤্রাজ্যবাদী লগ্নিপুজির সার্থ্বে দেশী-বিদেশী ঋণ গ্রহণ করে মেগা মেগা প্রকল্পের দ্বারা অবাধ লুটপাটের মাধ্যমে জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। মূলত আইএমএফের ঋণের শর্ত মেনে দেশ পরিচালনার মধ্যেই নিহিত আছে নয়াউপনিবেশিক দেশের দালাল সরকারগুলির চরিত্র। ইতিপূর্বে ইউরিয়া সার কেজিতে ৬টাকা ও ওষুধের দাম ১৩২% বৃদ্ধি করেছে সরকার।

এছাড়াও মরার উপর খাড়ার ঘায়ের মত জনজীবনকে কষাঘাত করছে দ্রব্যমূল্যের অব্যাহত উর্দ্ধগতি। তেলের দাম বৃদ্ধির কারণে ইতিমধ্যে গণপরিবহন ভাড়া বৃদ্ধিসহ কৃষিতে উৎপাদন খরছ বৃদ্ধি পেয়ে জনজীবন ও জাতীয় জীবনের সকল ক্ষেত্রেই দুর্বিষহ প্রভাব ফেলছে। এ অবস্থা থেকে মুক্তি পেতে তাই সাম্রাজ্যবাদ ও তার দালাল বিরোধী গণতান্ত্রিক শক্তির ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে শ্রমিক-কৃষক জনগণের রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *