ঝিনাইগাতীতে সরকারী নির্দেশনা উপেক্ষা করে ভূমি অফিস চত্তরে হাট বাজার

মুহাম্মদ আবু হেলাল,শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার তিনানী গোবিন্দগঞ্জ বাজারে সরকারের কঠোর লকডাউন উপেক্ষা করে ইউনিয়ন ভূমি অফিস চত্তরে বসে হাঁস, মুরগী ও কবুতরের হাট বাজার।
গতকাল ২জুলাই শুক্রবার বিকেলে লকডাউনের দ্বিতীয় দিনে সরেজমিনে গিয়ে দেখা যায়, অধিকাংশ দোকান-পাট খোলা। শুধু তাই নয়, হাতিবান্ধা ও মালিঝিকান্দা ইউনিয়ন ভূমি অফিস চত্তরে বসে হাঁস, মুরগী ও কবুতরের হাট বাজার।
বিষয়টি জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এবং ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) ফারুক আল মাসুদকে মুঠো ফোনে বিষয়টি জানানোর পর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন সঙ্গীয় বিজিবি’র টহল টীম নিয়ে অভিযান চালান।
প্রশাসনের উপস্থিতি টের পেয়ে মুহূর্তের  মধ্যে ভূমি অফিস চত্তর খালি করে অফিস চত্তরের মেইন গেইট তালাবদ্ধ করে দেন। কে বা কাহারা সরকারি দপ্তরের প্রধান ফটকের তালা খোলেন বা বন্ধ করেন এমন কাউকে পাওয়া যায়নি। এছাড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মিন্টু মিয়া নামের এক ফল ব্যবসায়ীকে ৫ শত টাকা এবং জামাল উদ্দিন নামের আরেক কাঁচামাল ব্যবসায়ীকে ৫শত টাকা আর্থিক দন্ডে দন্ডিত করা সহ কাঁচামালের সকল ব্যবসায়ীকে সকাল ১০ঘটিকা থেকে বিকাল ৫ঘটিকা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পড়ে দোকান-পাট পরিচালনা করতে নির্দেশ প্রদান করেন।
সরকারী ভবনের চত্তরে হাট- বাজার বসানোর বিষয়ে তিননানী গোবিন্দগঞ্জ বাজারের ইজারাদার একেএম ছামেদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, “লকডাউনের আগে উক্ত বাজার হতো মেইন সড়কের উপর। লকডাউনের কারনে ভূমি অফিস চত্তরে বসানো হয়েছে। এতে সরকারি বিধি-নিষেধ অমান্য করা হচ্ছে কিনা, জানতে চাইলে তিনি ভিন্নমত প্রকাশ করেন।
এলাকার সচেতন মহল বলছেন, কঠিন এ লকডাউনের সময় সরকারি কোন ভবনের চত্তরে এমন করে বাজার বসিয়ে সরকারের প্রতি কি বৃদ্ধাগুলি দেখানো হচ্ছেনা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *