ড্রেজার বোমার তান্ডবে শুধু বারকী শ্রমিকদের জীবন বিপন্ন হয়নি;চুপসে গেছে এলাকার অর্থনীতিও – নাসির

গত সোমবার ৩ জানুয়ারী বিকাল ৫ঘটিকার সময় সুনামগঞ্জ জেলা বারকী শ্রমিক সংঘের উদ্যোগে জিনারপুর বাজারে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।সংগঠনের সভাপতি নাসির মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কাদির মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিক মিয়া,সজলমিয়া,মনির,চানমিয়া,জয়নাল,রইছ মিয়া,বাসুমিয়া, অদুদ মিয়া প্রমূখ ।

সভাপতির বক্তব্যে নাসির মিয়া বলেন- দীর্ঘদিন ধরে বারকী শ্রমিকরা পরিবেশ বিধ্বংসী ড্রেজার-বোমা বন্ধের দাবীতে লাগাতার প্রতিবাদ-প্রতিরোধ এবং প্রশাসনের নিকট আবেদন নিবেদন করায় প্রশাসন মাঝে মধ্যে লোক দেখানো দায়সারা অভিযান করলেও ধোপাজান পাথর-বালি মহাল আজ বিপন্ন ! ড্রেজার বোমার তান্ডবে শুধু বারকী শ্রমিকদের জীবন বিপন্ন হয়নি;চুপসে গেছে এলাকার অর্থনীতি ।

বক্তারা আরও বলেন,উজানের পাহাড় খেকে প্রতি বৎসর যে পরিমান বালি-পাথর নেমে আসে তাতে বারকী শ্রমিকরা সারা বৎসর কাজ করে জীবিকা নির্বাহ করতে পারে, প্রয়োজন শুধু প্রশাসনের আন্তরিক ভূমিকা । সভায় বক্তারা প্রশাসনের প্রতি দাবী জানিয়ে বলেন ধোপাজান পাথর-বালি মহালে বারকী শ্রমিকদের কাজের ব্যবস্থা নিশ্চিত করে বারকী শ্রমিকদের জীবন জীবিকার ব্যবস্থা করা এবং এলাকার অর্থ নীতি সচল করার স্বার্থে,স্থায়ীভাবে ড্রেজার-বোমা বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকার দাবী জানান ।বক্তারা দু:খ প্রকাশ করে বলেন প্রসাশনের উদসীনতা এবং অসাধু কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজসে ইজারা বিহীন মহালে এখনও ড্রেজার বোমা অব্যাহতভাবে চলছে । সাথে সাথে সৎ,দৃঢ় সাহসী আপসহী নেতৃত্বে বারকী শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান । (প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *