দিনের বেলা আবর্জনা ফেললেই সিসিটিভির ফুটেজ দেখে জরিমানা করছে মসিক

শহর প্রতিনিধি ঃ শহরকে পরিচ্ছন্ন রাখতে দিনের বেলায় আবর্জনা ফেললেই জরিমানা করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)। শহরের ৫০ টি গুরুত্বপূর্ণ স্থানে সম্প্রতি স্থাপিত সিসি ক্যমেরার ফুটেজ দেখে যারা দিনের বেলা আবর্জনা ফেলেছেন তাদেরকে জরিমানা করা শুরু করেছে মসিক ভ্রাম্যমান আদালত। আজ দুপুরে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান পরিচালিত ভ্রাম্যমান আদালত এ অপরাধে নতুন বাজার, সিকে ঘোষ রোড এবং ধোপাখোলা মোড় এলাকায় ৬ মামলায় ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করে।
এ প্রসঙ্গে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা বলেন, নগরকে পরিচ্ছন্ন রাখতে মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশে আমরা এ বছর ফেব্রুয়ারি থেকে রাত্রীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু করেছি। এতে সন্ধ্যা ০৬ টা থেকে রাত ১০ টার মধ্যে নির্ধারিত স্থানে আবর্জনা ফেলার নির্ধারণ করা হয়েছে। এজন্য মাইকিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা, নাটিকা এবং সচেতনতা ক্যাম্পেইনের মাধ্যমে জনগণকে সচেতন করার চেষ্টা করা হয়েছে। তবুও অনেকেই দিনের বেলা আবর্জনা ফেলে শহরকে নোংরা করছিলেন। আজ থেকে আমরা ভিডিও ফুটেজ দেখে অভিযান করছি। এ কার্যক্রম অব্যহত থাকবে।
 ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাব্বত আলী, সুপারভাইজার মোঃ রবিউল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর মোঃ জাবেদ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *