নান্দাইলে আওয়ামীলীগের মিছিলে প্রকাশ্যে অস্ত্র নিয়ে পদযাত্রা

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে বিএনপি’র নৈরাজ্যে ও অপপ্রচারের বিরুদ্ধে উপজেলা আওয়ামীলীগের আয়োজিত বিক্ষোভ মিছিলে প্রকাশ্য অস্ত্র নিয়ে পদযাত্রা করে এক ব্যাক্তি। রোববার (১২ই নভেম্বর) বেলা দেড়টার দিকে আওয়ামীলীগের ব্যানার হাতে বিক্ষোভ মিছিলের সামনে থেকে পদযাত্রা করছিলেন। এসময় তাঁর হাতে খোলামেলা শর্টগান দেখে অনেকেই হতভম্ব হন। উক্ত মিছিলে উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা–কর্মী ও সাধারন জনতা উপজেলা সদরে উক্ত কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

জানা যায়, আওয়ামীলীগের মিছিলের নেতৃত্ব দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি। তবে আওয়ামী লীগের নারী কর্মীদের মিছিলের নেতৃত্ব দেন মেজর জেনারেল (অব.) আবদুস সালামের মেয়ে ওয়াহিদা হোসেন। এ সময় তাঁর পাশে জিন্সের প্যান্ট ও কেডস পড়া এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র বহন করতে দেখা গেছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম বলেন, অস্ত্রধারী ওই ব্যক্তি দেহরক্ষী। তাঁর নাম মো. কামরুজ্জামান। তিনি বাগেরহাটের কুমারখালী গ্রামের বাসিন্দা। কামরুজ্জমান নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেজর জেনারেল (অব.) আবদুস সালামের মেয়ে ওয়াহিদা হোসেনের স্বামী জাহিদ হাসানের দেহরক্ষী। অস্ত্রটি বৈধ। এটি লাইসেন্স করা বলে জানালেন এই আওয়ামী লীগ নেতা। তবে অস্ত্রটি কারও দিকে তাক করা হয়নি। আকারে বড় থাকায় অস্ত্রটি গাড়িতে না রেখে দেহরক্ষী সেটি নিজের সঙ্গে বহন করছিলেন। তবে জনসমক্ষে এভাবে প্রদর্শন করা ঠিক হয়নি বলে জানান আমিনুল ইসলাম শাহান।

আওয়ামী লীগের দলীয় নেতা–কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিছিলে আগ্নেয়াস্ত্র হাতে কামরুজ্জামানের ডানে জাহিদ হাসান ও তাঁর স্ত্রী ওয়াহিদা হোসেনকে দেখা গেছে।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জমান বলেন, ওই ব্যক্তির হাতে যে অস্ত্র ছিল তা লাইসেন্স করা (বৈধ)। এরপরেও বিষয়টি আরো তদন্ত করে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *