নান্দাইলে কোরবানির অনলাইন হাটের উদ্বোধন

শামছ ই তাবরীজ রায়হানঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রাণি সম্পদ বিভাগের উদ্যোগে শনিবার (২৬ জুন) কোরবানির অনলাইন হাট চালু করা হয়েছে।
উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের আয়োজিত এই অনলাইন সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি নান্দাইল আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন।
উদ্বোধন শেষে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মলয় কান্তি মোদক নিজের হাতে গবাদী পশুর জন্য অল্প টাকা ব্যয়ে স্বাস্থ্যকর ও মানসম্মত খাদ্য তৈরী করার জন্য ইউ.এম.এস পদ্ধতি সকলের মাঝে প্রদর্শন করেন। এছাড়া নান্দাইল উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)এর জন্য প্রশিক্ষণ হল উদ্বোধন সহ প্রশিক্ষণ প্রাপ্ত এলএলডিডিপি’র কর্মীদের মধ্যে নগদ চেক বিতরণ করা হয়। প্রাণিসম্পদ কর্মকর্তা মলয় কান্তি মোদকের সঞ্চালনায় উক্ত উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, ভেটেরিনারি সার্জন উজ্জল হোসাইন প্রমুখ। এ
সময় প্রাণিসম্পদ কর্মকর্তা মলয় কান্ত মোদক জানান, করোনার প্রার্দূভাবরোধকল্পে অনলাইন কোরবানির হাটের বিকল্প নেই। এখন থেকে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ঘরে বসে থেকেই পশু ক্রয়-বিক্রয় করতে পারবে। এছাড়া তিনি প্রাণিসম্পদ বিভাগ তথা ভেটেরিনারি হাসপাতালকে (২৪ ঘন্টা চালু রাখা) জরুরী বিভাগের আওতায় আনার জন্য উপস্থিত সংসদ সদস্যকে সংসদ ভবনে বিষয়টি উত্থাপিত করার জন্য আহ্বান জানান এবং পাশাপাশি নান্দাইলে একটি লাইভ স্টক সায়েন্স টেকনোলজি স্থাপনের জন্য অনুরোধ করেন। এতে সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান উক্ত বিষয়টি দুটি নিয়ে সংসদে উত্থাপন করবেন এবং কার্যকরী পদক্ষেপ নিবেন বলে সকলকে আশ্বস্ত করেন।
এসময় উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ সহ স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *