ছাঁটাই-চাকুরিচ্যুতির প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন

স্টাফ রিপোর্টার:  করোনা মহামারীর মধ্যেও গ্রামীণফোন কর্তৃপক্ষ ছাঁটাই-চাকুরিচ্যুতি অব্যাহত রেখেছে। এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন। আজ ২৬ শে জুন গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন (জিপিইইউ) এর উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সংবাদ সম্মেলন ও পরে প্রেস ক্লাব এর সামনে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।
সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন জিপিইইউ এর সহ-সভাপতি তানভীর তিমির। মূল বক্তব্য পাঠ করেন গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদ। এই সময় জিপিইউ এর এক্সিকিউটিভ কমিটি সহ অন্যান্য শাখা কমিটির শত শত নেতা-কর্মীরা উপস্থিত থাকেন।
এছাড়া বিক্ষোভ সমাবেশে সংহতি বক্তব্য রাখেন শহিদুল্লাহ চৌধুরী, যুগ্ন সমন্বয়ক, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) ও সভাপতি, ট্রেড ইউনিয়ন কেন্দ্র ; গোলাম মাহমুদ সোহাগ, প্রেসিডেন্ট বাংলালিংক এমপ¬য়িজ ইউনিয়ন; আহসান হাবিব বুলবুল, সাধারণ সম্পাদক, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট; প্রকাশ দত্ত, যুগ্ন সাধারণ সম্পাদক, ট্রেড ইউনিয়ন সংঘ; ইদ্রিস আলী, প্রতিষ্ঠাতা সভাপতি, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন ও আতিকুল ইসলাম টিটু, কেন্দ্রীয় সদস্য, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত বছরের ৩১শে মে হতে টেকনোলজি ও কমার্শিয়াল ডিভিশনের ১৮০ জন কর্মীকে তাদের স্থায়ী কাজ থেকে অপসারন করে কর্মহীন করে রাখে এবং এই বিষয়টি নিয়ে আদালতে মামলা বিচারাধীন থাকা অবস্থায় হঠাৎ করে গত ২০ শে জুন গ্রামীনফোন কর্তৃপক্ষ ১৫৯ জন দক্ষ কর্মীকে চাকরি হতে ছাঁটাই করে। তৎক্ষণাৎ গ্রামীণফোন এর সকল এমপ্লয়ীরা এই ছাঁটাই এর তীব্র নিন্দা জানায় এবং শান্তিপূর্ণ আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে।
বক্তারা অতিসত্বর এই ১৫৯ জন শ্রমিক কে তাদের চাকরিতে পুনর্বহাল এর দাবি জানান। আন্দোলনের যে ঢেউ, ক্রমশ প্রবল থেকে প্রবলতর হচ্ছে, তা গ্রামীণফোন কর্তৃপক্ষ অনুধাবন করে তাদের ভুল শুধরে নিবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন । ইতিমধ্যে এই আন্দোলন সোশ্যাল মিডিয়াতে ব্যাপক সাড়া জাগিয়েছে। যদি গ্রামীণফোন কর্তৃপক্ষ অতিসত্তর এই সকল কর্মীকে চাকরিতে পুনর্বহাল না করে তাহলে বাংলাদেশের সকল শ্রমিক সংগঠন কে সাথে নিয়ে জিপিইইউ যে আন্দোলন গড়ে তুলবে তা দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে যাবে এবং এর ই মধ্যে দিয়ে অন্যায় ভাবে চাকরিচ্যুত সকল শ্রমিককে তাদের চাকরিতে ফিরিয়ে আনা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়নের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *