নান্দাইলে বর্তমান ও সাবেক এমপির দুই গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষ ; স্কুল ছাত্রীসহ আহত অর্ধশতাধিক

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ ময়মনসিংহের নান্দাইলে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ১টি পৌরসভা সহ ১৩টি ইউনিয়নের যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগকে নির্বাচনী উদ্বুব্ধকরন প্রশিক্ষন কর্মশালাকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক এমপির দুই গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সোমবার (৯ই অক্টোবর) সকাল ১১টার দিকে নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানের কথা ছিল।

যেখানে বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী পরিষদের সচিব কবির বিন আনোয়ার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল। যা দুই গ্রুপের সৃষ্ট গোলযোগের কারনে তা স্থগিত করা হয়েছে। উক্ত প্রশিক্ষণ কর্মশালাকে কেন্দ্র করে নান্দাইল আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ও সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল অবঃ আব্দুস সালামের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় অস্ত্রের মহড়াসহ সংঘর্ষের সৃষ্টি হয়। এ সংঘর্ষে পুলিশ সহ অর্ধশতাধিক নেতাকর্মী ও ৫জন স্কুল ছাত্রী আহত হয়।

সংঘর্ষের খবর পেয়ে নান্দাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। তবু পরিস্থিতি আরও বেগতিক দেখা দিলে অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সুমন মিয়ার নির্দেশনায় পুলিশ বেশ কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ ও কাদুঁনি গ্যাস ছুড়ে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনেন। আহতদেরকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া সংঘর্ষে লিপ্ত নেতাকর্মীরা উপজেলা পরিষদ হল রুমের আসবাবপত্রসহ পরিষদের সামনে থাকা বেশ কিছু মোটরসাইকেল ভাংচুর করে। বর্তমানে উপজেলা সদর এলাকাটিতে থমথমে অবস্থা বিরাজ করছে। পাশাপাশি পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের কারনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

এ বিষয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান বলেন, আমি এবং আমার সঙ্গীয় নেতাকর্মীরা ওই কর্মশালার প্রধান অতিথির সাথে সাক্ষাতের জন্য গিয়েছিলাম। পরে সংসদ সদস্যের গ্রুপের লোকজন আমাদেরকে ধাওয়া করে।

অপরদিকে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেন, নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার সাহেব আসার কথা ছিল। কিন্তুু সাবেক সংসদের লোকজন উক্ত প্রোগ্রামটি ভঙ্গ করার জন্য অস্ত্রশস্ত্র নিয়ে ইচ্ছাকৃতভাবে অতর্কিত হামলা চালায়। বিষয়টি আমি প্রধান অতিথিকে বলেছি এবং প্রোগ্রাম স্থগিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *