নান্দাইলে ৬০০ জন কৃষকের মাঝে বিনামূলে কৃষি বীজ বিতরণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট (বিনা)’র আয়োজনে উপজেলার ৬০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা ও বোরো ধানের বীজ বিতরণ করা হয়। সোমবার (৬ নভেম্বর) জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ ড. নাসরীন আক্তার বানুর সভাপতিত্বে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ¦ মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন ও গেস্ট অব অনার বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট (বিনা)’র মহা পরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম যৌথভাবে উক্ত বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন পূর্বক নান্দাইল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় উপজেলা পরিষদ হল রুমে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কৃষিখাতে বর্তমান সরকারের উন্নয়নের সফলতা নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, গেস্ট অব অনার বিনা’র মহা-পরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম, বিশেষ অতিথি বিনা’র সিএসও ড. মো. রফিকুল ইসলাম, বিনা’র পিএসও ড. শামীমা বেগম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভ‚ইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার হাসান জিটু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল প্রমুখ।

উক্ত বিতরণ কার্যক্রমে- একটি পৌরসভা সহ ১৩টি ইউনিয়নের ৬০০ জন কৃষকের মাঝে তেল জাত ফসল বিনা সরিষা-৯ ও বিনা সরিষা-১১ এবং উচ্চ ফলনশীল বোরো ধান বিনা-২৪ ও বিনা ধান-২৫ বিতরণ করা হয়। এসময় উপকারভোগীরা সহ জনপ্রতিনিধি, রাজনৈতিকনেতৃবৃন্দ ও মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *