পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী পরিষদ শেরপুর জেলার কর্মিসভা ও ইফতার মাহফিল

অদ্য ১৫ এপ্রিল ২০২৩ খ্রি. তারিখ বিকাল ৪ টায় শেরপুর জেলা শহরের নির্ঝর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন পরিষদের জেলা শাখার সভাপতি মোঃ মোস্তাইন বিল্লাহ (সোহাগ) এবং সভা পরিচালনা করেন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃআব্দুর রাজ্জাক ।সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন
পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী পরিষদ বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মাহবুব আলম।
সম্মেলনের শুরুতে সভাপতি পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী কল্যাণ পরিষদ থেকে রেজিস্ট্রার্ড সংগঠন কর্মচারী পরিষদ বাংলাদেশ হয়ে উঠার প্রেক্ষাপট তুলে ধরেন। সারা দেশের মাঠ সহকারীদেরকে ঐক্য বদ্ধ করার অগ্রণী ভূমিকা পালন করেন এমদদুল হক, মাঠ সহকারী কল্যাণ পরিষদ এর ময়মনসিংহ বিভাগীয় সভাপতি। তিনি সংগঠন সংগ্রাম অগ্রসর করতে মাঠ সহকারীদের আন্দোলন সংগ্রামের ভূমিকা তুলে ধরেন।
প্রধান অতিথি মোঃ মাহবুব আলম বক্তব্যে বলেন, চাকুরি স্থায়ীকরণসহ শ্রমদপ্তর থেকে রেজিস্ট্রার্ড সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে কর্মচারী পরিষদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তবে অন্যান্য ব্যাংকের সাথে সামগ্রিক আলোচনা তুলনামূলক চিত্র তুলে ধরেন যা পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মিরা এখনো অনেক সুযোগ- সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। বর্তমান বাজারদরের সাথে সংগতিরেখে তাদের বেতন কাঠামো সমন্বয় করা হচ্ছে না। পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মিদের বঞ্চিত করা হচ্ছে। এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম অগ্রসর করার বিকল্প নেই।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন জেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃআবু রায়হান , কর্মচারী পরিষদের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ মাসুদ রানা, সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম। আব্দুল হেলিম খান,দেলোয়ার হোসেন,অনন্ত কুমার সেন।পরিষদের অন্যতম নেতা রুকোনুজ্জামান পারভেজ। এবং মাঠ সহকারী কল্যাণ পরিষদ শেরপুর জেলা শাখার সাংগাঠনিক সম্পাদক নূরুল আমিন,সহ আরো মাহফুজুর রহমান শাকিল , সোহেল মিয়া,আবু সাঈদ খান ,নুর ইসলাম জেলা উপজেলা পর্যায়ের উপস্থিত নেতৃবৃন্দ।
সম্মেলনে মোঃ কামরুজ্জামান কে সভাপতি, মোঃ আইনাল হক কে সাধারণ সম্পাদক এবং মোঃ রোকনুজ্জামান লিটন কে সাংগঠনিক সম্পাদক করে শেরপুর জেলা কমিটি ঘোষণা করা হয়।নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান প্রধান অতিথি মোঃ মাহবুব আলম।
( প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *