পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী পরিষদ নেত্রকোনা জেলার কর্মি সম্মেলন ও ইফতার মাহফিল

পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী পরিষদ, বাংলাদেশ এর নেত্রকোনা জেলা কর্মি সম্মেলন অদ্য ১৩ এপ্রিল ২০২৩ খ্রি. তারিখ বিকাল ৪ টায় নেত্রকোনা জেলা শহরের মজুমদার পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন পরিষদের জেলা সভাপতি সাইফুল ইসলাম এবং সভা পরিচালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান । কর্মিসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রিয় যুগ্ম সম্পাদক তফাজ্জল হোসেন।
সম্মেলনের শুরুতে সভাপতি পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী কল্যাণ পরিষদ থেকে রেজিস্ট্রার্ড সংগঠন কর্মচারী পরিষদ বাংলাদেশ হয়ে উঠার প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি সংগঠন সংগ্রাম অগ্রসর করতে মাঠ সহকারীদের আন্দোলন সংগ্রামের ভূমিকা তুলে ধরেন।
প্রধান অতিথি তফাজ্জল হোসেন তার বক্তব্যে বলেন, চাকুরি স্থায়ীকরণসহ শ্রমদপ্তর থেকে রেজিস্ট্রার্ড সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে কর্মচারী পরিষদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তবে অন্যান্য ব্যাংকের সাথে তুলনামূলক চিত্র আলোচনা করলে দেখা যায় পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মিরা এখনো অনেক সুযোগ- সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। বর্তমান বাজারদরের সাথে সংগতিরেখে তাদের বেতন কাঠামো সমন্বয় করা হচ্ছে না। এমনকি শ্রম আইন অনুযায়ী সিবিএ গঠন করার আইনী অধিকার থেকেও পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মিদের বঞ্চিত করা হচ্ছে। এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম অগ্রসর করার বিকল্প নেই।
কর্মিসম্মেলনে অতিথি হিসেবে আলোচনা করেন জেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাজিব কুমার সরকার, কর্মচারী পরিষদের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক মাহবুব আলম, সহ-সাধারণ সম্পাদক জুই আক্তার ও ময়মনসিংহ বিভাগীয় মাঠ সহকারী কল্যাণ পরিষদের সভাপতি এমদাদুল হক। এছাড়াও বক্তব্য রাখেন পরিষদের নেতা মাসুদ রানা, শরীফুল ইসলাম, সুব্রত সরকার, মেহেদী হাসান, উজ্জ্বল মিয়াসহ জেলা উপজেলা পর্যায়ের উপস্থিত নেতৃবৃন্দ।
সম্মেলনে খাইরুল কবির কে সভাপতি, আমিনুল ইসলাম কে সাধারণ সম্পাদক এবং আবুল মনসুরকে সাংগঠনিক সম্পাদক করে নেত্রকোনা জেলা কমিটি ঘোষণা করা হয়।নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান প্রধান অতিথি তফাজ্জল হোসেন।
( প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *