পূর্বধলায় দিনদুপুরে ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন

শিমুল শাখাওয়াতঃ নেত্রকোণার পূর্বধলা সদরে দিনদুপুরে ছুরিকাঘাত করে এক অটো রিক্সাচালককে খুন করা হয়েছে। ওই উপজেলার সদর ইউনিয়নের মঙ্গলবাড়ীয়া বাজারে প্রকাশ্যে ছুরিকাঘাতে মোঃ দুলাল মিয়া (৪৫) নামে অটোরিকশা চালক খুন হন। আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঘটনা ঘটে। নিহত দুলাল উপজেলার মঙ্গলবাড়ীয়া এলাকার মৃত মনু শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জমিসংক্রান্ত বিরোধের জেরে দীর্ঘদিন ধরে মঙ্গলবাড়ীয়া গ্রামের আমজাদ আলী’র ছেলে সুহেল মিয়ার সাথে একই এলাকার মৃত মনো শেখের ছেলে দুলাল মিয়ার বিবাদ চলে আসছিল। প্রায় দুই বছর আগে ঝগড়ার ঘটনা ঘটলে হুমকি ও প্রাণের ভয়ে ঢাকা শহরে চলে যান দুলাল মিয়া। পরিবারের লোকজন নিয়ে ঢাকা শহরে থেকেই রিকশা চালিয়ে দিনাতিপাত করছিলেন তিনি। দুই বছর পর গত ২৬ মার্চ বাড়িতে ফিরে দিন মজুরি করে জীবনযাপন করতে থাকেন। গতকাল বুধবার সমিতি থেকে ঋণ নিয়ে একটি অটোরিকশা কিনেন তিনি। নতুন অটোরিক্সা নিয়ে আজ বৃহষ্পতিবার দুপুর ১ টার দিকে বের হলে পূর্ব শত্রুতার জেরে অটোচালক দুলাল মিয়াকে সোহান মিয়া তাড়া করে মঙ্গলবাড়িয়া বাজারস্থ সুহেলের চায়ের দোকানের সামনে নিয়ে যান। সেখানে সোহানের বাবা চায়ের দোকানদার সোহেল মিয়া কাঠের লাকড়ি দিয়ে এলোপাথাড়ি মারপিট করেন। একপর্যায়ে সোহান পিছন দিক থেকে পেঁয়াজ কাটার ছুরি দিয়ে দুলালকে উপর্যুপরি পিঠে, বুকে ছুরিকাঘাত করতে থাকে। এসময় দুলাল মাটিতে পড়েন যান। সেখান থেকে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিশ্ব প্রিয় মজুমদার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ সোহানের ছোট ভাই সোলেমান মিয়াকে (১৮) আটক করেছে। ঘটনার পর পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে খুনের সত্যতা নিশ্চিত করে পূর্বধলা থানার ওসি মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, এঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *