প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন আপসহীন নেত্রী, মাথা নোয়াবার নন- সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিগত ১৫ বছরে বাংলাদেশকে এমন এক ঈর্ষণীয় অবস্থানে উন্নীত করেছেন যা সারাবিশ্বের নিকট উদাহরণস্বরূপ। বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ, বলিষ্ঠ ও ইস্পাতদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ সারা পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বিএনপি-জামাত সহ স্বাধীনতা বিরোধী শক্তির মদদে এ অর্জনকে নস্যাৎ করার জন্য দেশে-বিদেশে চক্রান্ত চলছে। কিন্তু এ চক্রান্ত সফল হবে না। কেননা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন আপসহীন নেত্রী, মাথা নোয়াবার নন।

প্রতিমন্ত্রী ২৯ সেপ্টেম্বর বিকালে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে একাডেমি আয়োজিত তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত ও আদর্শের সুযোগ্য উত্তরসূরি শেখ হাসিনা। তিনি বাঙালির আশা-আকাঙ্ক্ষার শেষ আশ্রয় স্থল। সংকটে তিনি পরিত্রাতা। সংগ্রামে তিনি অবিচল আস্থার মূর্ত প্রতীক। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকান্ডের পর শেখ হাসিনা চরম দুঃসময়ে ঐক্যের প্রতীক হিসেবে আওয়ামী লীগের হাল ধরেছেন। গণতন্ত্রের সংগ্রামে দীর্ঘ পথ হেঁটেছেন। বারবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। কে এম খালিদ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রমাণ করেছেন বাংলাদেশের গণতন্ত্র বিকাশে তাঁর কোনো বিকল্প নেই।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ।

প্রতিমন্ত্রী পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে একাডেমি আয়োজিত ‘গণজাগরণের পুতুল নাট্য উৎসব ২০২৩’ এর উদ্বোধন করেন। ২৯ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর ২০২৩ পর্যন্ত ১২ দিনব্যাপী ২৮টি পুতুলনাট্য দলের পরিবেশনায় ৪৪টি জেলার ১২০টি স্থানে এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে।
প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *