প্রশাসনের দায়িত্বে অবহেলার কারণে মুক্তমঞ্চের আলোচনা সভায় নেই প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ মুক্ত দিবস ও মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে ময়মনসিংহের ছোট বাজারে সপ্তাহব্যাপী আয়োজিত ৪র্থ দিনের আলোচনা সভায় উপস্থিত হননি প্রধান অতিথি ও সভাপতি। জানা যায়, সপ্তাহব্যাপী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের অনেকেই জানেন না তাঁদের আমন্ত্রণের কথা। ৪র্থ দিবসের প্রধান অতিথি শহীদ বুদ্ধিজীবী’র কন্যা ডাঃ নুজহাত চৌধুরী তিনি অবগত নন উক্ত প্রোগ্রামে তাঁকে প্রধান অতিথি করা হয়েছে। সভাপতি ঢাকায় অবস্থানের কারণে তিনিও উপস্থিত হতে পারেন নি।

ঠিক একইভাবে ২২ জন আলোচকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাত্র ৮ জন। বিষয়টিকে হালকা করে নেয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন অনেকেই। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর দায়িত্বহীনতার পরিচয় এটি। অতিথি ও আলোচকদের অবগতই করা হয় না বলেই তাঁরা উপস্থিত হননি। দাওয়াতপত্রে শুধু অতিথিদের নাম দিয়েই কাজ সেড়েছে। ম্যানেজমেন্ট করতে পারে নি। ময়মনসিংহের মুক্তমঞ্চ আমাদের আবেগের, আমাদের চেতনার জায়গা। এখানে দায়িত্বহীনতার পরিচয় আমাদেরকে ব্যথিত করেছে।

৩য় দিবসের প্রোগ্রামের প্রধান অতিথি বাংলাদেশ টেলিভিশনের প্রাক্তন মহাপরিচালক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ তিনিও উপস্থিত হন নি। মঞ্চ থেকে ঘোষণা দেয়া হয় শারীরিক অসুস্থতার কারণে তিনি আসেন নি। নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, অতিথি যখন নির্বাচন করা হয় তখন নিশ্চয়ই তাঁদের সাথে যোগাযোগ করে তা করা হয়। তবে তাঁদের এ অনুপস্থিতি মুক্তমঞ্চ অবমাননা করার সমান।

আগামী ৩ দিন যে প্রোগ্রাম আছে সেগুলোতে যেন অতিথিদের দায়িত্ব নিয়ে অবগত করবে প্রশাসন এবং অতিথি যারা আছেন বা থাকবেন তাঁরা যেন ময়মনসিংহের এই মুক্তমঞ্চকে গুরুত্বের সাথে দেখেন সেই প্রত্যাশা ময়মনসিংহবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *