ফুটবল খেলাকে কেন্দ্র করে কৃষক খুন, আটক-৩

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনার মদনে ফুটবল খেলাকে কেন্দ্র করে মারামারিতে দিলীপ খান (৫৫) নামের এক কৃষক খুন হয়েছে। সোমবার দুপুরে উপজেলার নায়েকপুর ইউনিয়নের নায়েকপুর পশ্চিম পাড়া গ্রামে এমন ঘটনা ঘটেছে। নিহত কৃষক ওই গ্রামের মৃত খোরশেদ খানের ছেলে।

এ ঘটনার পরপরই অভিযান চালিয়ে তিন অভিযুক্তকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, নায়েকপুর পশ্চিম পাড়া গ্রামের মৃত রহিম মিয়ার ছেলে সোহাগ (৪০), সিরাজুল ইসলাম (৬০) ও তার ছেলে বাবু মিয়া (২০)।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গত দুই দিন আগে নায়েকপুর গ্রামের সামনে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ওই গ্রামের সেনা সদস্য মুনসুর মিয়ার ছেলে মোস্তাকিম একই গ্রামের আলীম উদ্দিনের ছেলে হাসানকে মারধর করে। তুচ্ছ ঘটনা নিয়ে এলাকায় দুই-পক্ষের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। এ নিয়ে সোমবার সকালে গ্রামে এক সালিশী বৈঠকে বিষয়টি মীমাংসা হয়। কিন্তু সালিশ থেকে ফেরার পথে আবার দুই-পক্ষের মধ্যে তর্কবির্তকের এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। এতে প্রতিপক্ষের আঘাতে কৃষক দিলীপ খান নিহত হয়। এ ঘটনায় জড়িত থাকায় তাৎক্ষণিক পুলিশ তিন অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে আসে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, ‘ফুটবল খেলাকে কেন্দ্র করে মারামারিতে এক ব্যাক্তি মারা গেছে। প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটক করা হয়েছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রন করার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মরদেহটির সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হবে। নিহতের পরিবারের লিখিত অভিযোগের পেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *