ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ, চিঠি উদ্ধার

ভারতের রাজধানী নয়াদিল্লির ইসরায়েল দূতাবাসের সামান্য দূরে একটি ছোটখাটো বিস্ফোরণ হয়েছে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং হতাহতের ঘটনাও ঘটেনি। তবে, ঘটনাস্থল থেকে পতাকা ও চিঠি উদ্ধার করা হয়েছে। গত গত মঙ্গলবার বিকেল ৫টা ১৫ মিনিটের দিকে দিল্লির ইসরায়েল দূতাবাসের সামনে এ মৃদু বিস্ফোরণ হয়। দিল্লি পুলিশের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই তারা ইসরায়েল দূতাবাসের কাছ থেকে খবর পায়। এরপর বম্ব স্কোয়াডসহ পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে পৌঁছায়। পরে পুলিশ গোটা এলাকা ঘিরে দিয়ে তদন্ত শুরু করে। তখনই ঘটনাস্থল থেকে একটি পতাকা জড়ানো চিঠি উদ্ধার করা হয়। চিঠিটি ইসরায়েলের রাষ্ট্রদূতের উদ্দেশে লেখা। তবে চিঠিতে কী লেখা আছে, কোন দেশের পতাকায় তা জড়ানো ছিল, সে বিষয়ে কোনো তথ্য দেয়নি পুলিশ। চিঠি ও পতাকা পরীক্ষার জন্য ফরেন্সিক ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার পর ইসরায়েলি দূতাবাসের পক্ষ থেকে একটি ভিডিও বার্তা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ঘটনায় তাদের কোনো কর্মীর ক্ষতি হয়নি। তবে বিষয়টিকে তারা গুরুত্ব দিয়ে দেখছেন। দিল্লিতে থাকা দেশটির নাগরিকদেরও সতর্ক করা হয়েছে। এ ছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর একটি বার্তাও প্রচার করা হয়েছে। এতে দেশটির নাগরিকদের সতর্ক করা হয়েছে। এর আগে ২০২১ সালে এ ধরনের একটি মৃদু বিস্ফোরণের ঘটনা ঘটেছিল দিল্লির ইসরায়েলি দূতাবাসের কাছে। ওই সময় প্রাথমিকভাবে সন্ত্রাসী হামলা বলেই বিষয়টিকে ব্যাখ্যা করেছিল ইসরায়েলের দূতাবাস। এবার অবশ্য তেমন কোনো কথা বলা হয়নি।

দিল্লি পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, দূতাবাসের পাশে একটি ফাঁকা জায়গায় মঙ্গলবারের বিস্ফোরণটি ঘটেছে। এখনও পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে, তদন্ত চলছে। আশপাশের সিসিটিভির ফুটেজও পরীক্ষা করে দেখা হচ্ছে।

এফএনএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *