ভালুকায় যৌতুকের জন্য স্ত্রীকে মারপিটের অভিযোগে আদালতে মামলা

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধিঃ ভালুকায় যৌতুকের জন্য স্বামীর নির্যাতনের শিকার হয়েছে এক
সন্তানের জননী সোনিয়া আক্তার (২৬) নামে এক গৃহবধূ। প্রথম স্ত্রীকে না জানিয়ে গোপনে দ্বিতীয় বিয়ে করার অভিযোগ উঠেছে সোনিয়ার স্বামী ইলিয়াস আহম্মেদের বিরুদ্ধে। এ ব্যাপারে সোনিয়া বাদী হয়ে ময়মনসিংহ জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্র্যাট আদালতে তার স্বামী ইলিয়াস আহম্মেদ ও অন্যান্যদের বিরুদ্ধে মামলা নং-২৩৪/২২ তারিখ ঃ ২৩/১০/২২ ইং দায়ের করেছে।

অভিযোগে জানা যায় ২০১৬ সালে ভালুকার হবিরবাড়ী ইউনিয়নের পাড়াগাঁও গাঙ্গাটিয়া গ্রামের দরিদ্র অটোচালক সুলতান মিয়ার কন্যা সোনিয়ার সাথে একই গ্রামের ঈমান আলীর ছেলে ইলিয়াস আহম্মেদের বিয়ে হয়। বিয়ের পর যৌতুক হিসেবে এক লাখ টাকা ও আসবাবপত্র দেওয়া হয়। বিভিন্ন সময়ে আরও টাকার জন্য তার উপর শারীরিক ও মানসিক অত্যাচার করা হয় বলে সোনিয়া অভিযোগ করে। স্বামী ও শশুর বাড়ীর লোকজনের অত্যাচার সহ্য করে সোনিয়া শশুরালয়ে দিন কাটায়। সালমান নামে তিন বছরের একটি ছেলে সন্তান রয়েছে তাদের।

গত ২১ অক্টোবর সকালে ইলিয়াস আহম্মেদ তার স্ত্রী
সোনিয়াকে বাপের বাড়ী হতে সারে তিন লাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করলে সে অস্বীকৃতি জানায়। তার পিতা সামান্য অটোরিক্সা চালক এত টাকা কোথায় পাবে।
টাকা আনতে অস্বীকৃতি জানানোয় সোনিয়াকে বেদম মারপিট করে গলা টিপে ধরে। নিজেকে ছাড়িয়ে নিয়ে দৌড়ে শশুরের ঘরে আশ্রয় নিলে সেখানেও তাকে মারধোর করা
হয়। সোনিয়ার কান্নাকাটি ও ডাক চিৎকারে আশপাশের লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় ।

এদিকে প্রথম স্ত্রী সোনিয়া আক্তার ঘর সংসার করা
অবস্থায় তাকে না জানিয়ে ইলিয়াস আহম্মেদ গোপনে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার কেজাইকান্দা গ্রামের আঃ হাইয়ের মেয়ে ফাতেমাকে রোটারি পাবলিক এফিডেভিটের মাধ্যমে দ্বিতীয় বিয়ে করে অজ্ঞাত স্থানে রেখেছে মর্মে আরও একটি মামলা নং-৭৭৯/২২ তাং-২৪/১০/২২ইং দায়ের হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *